shono
Advertisement

ভারতরত্নে সম্মানিত হওয়ার খবরে আবেগপ্রবণ আডবাণী, হাতজোড় করে জানালেন ধন্যবাদ

বিজেপির বর্ষীয়ান নেতার সঙ্গে ছিলেন পরিবারের সদস্যরা।
Posted: 02:39 PM Feb 03, 2024Updated: 03:37 PM Feb 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী সম্মানিত হতে চলেছেন ভারতরত্নে। আর এই ঘোষণার পরই নিজের বাড়ির সামনে সংবাদমাধ্যম ও জনসাধারণের উদ্দেশে করজোড়ে নমস্কার করলেন। তাঁর মুখে ছিল স্মিত হাসি। সঙ্গে ছিলেন পরিবারের সদস্যরা।

Advertisement

প্রসঙ্গত, এদিন এক্স হ্যান্ডেলে মোদি (PM Modi) লেখেন, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে এলকে আডবাণীজিকে ভারতরত্নে সম্মানিত করা হবে। আমি ইতিমধ্যেই তাঁর সঙ্গে কথা বলেছি। তাঁকে অভিনন্দনও জানিয়েছি।” এর পরই প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও পরিবহণ মন্ত্রী নীতিন গড়করির মতো বহু প্রথম সারির রাজনীতিক শুভেচ্ছা জানান ‘লৌহপুরুষ’কে। রাজনাথ তাঁর এক্স হ্যান্ডলে লেখেন, ‘আমাদের সকলের প্রেরণা, দেশের বর্ষীয়ান নেতা এল কে আডবাণীকে ভারতরত্ন দেওয়ার সিদ্ধান্ত অত্যন্ত আনন্দ ও খুশি বয়ে এনেছে। রাজনীতিতে তিনি পবিত্রতা, নিষ্ঠা ও সংকল্পের প্রতীক।’

[আরও পড়ুন: টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি, ইংল্যান্ডের বিরুদ্ধে জোড়া রেকর্ডের মালিক জয়সওয়াল]

বিজেপির অন্যতম রূপকার ছিলেন আডবাণী (LK Advani)। যদিও মোদি প্রধানমন্ত্রী পদে আসিন হওয়ার পর থেকে ধীরে ধীরে ফিকে হয়েছিল তাঁর করিশ্মা। গত মাসে রামমন্দিরের উদ্বোধনেও কার্যত ব্রাত্য়ই থেকেছেন তিনি। তাঁর নেতৃত্বে রথযাত্রার মধ্যে দিয়েই অযোধ্যায় রামমন্দিরের আন্দোলনের প্রকৃত সূচনা। অথচ রামলালার প্রাণপ্রতিষ্ঠার পুরোভাগে কেবলই মোদি, এই বিষয়টা নজর এড়ায়নি ওয়াকিবহাল মহলের। এহেন পরিস্থিতিতে তাঁকে ভারতরত্নে ভূষিত করে বিজেপির একতা অটুট রয়েছে বলেই বোঝাতে চাইলেন মোদি, এমনটাই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: পুলিশ সেজে গানপয়েন্টে কলকাতার রাস্তা থেকে ‘অপহরণ’, মাত্র কয়েক ঘণ্টায় উদ্ধার যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement