shono
Advertisement

Mahua Moitra: ‘আমার ফোন, ইমেল হ্যাক করছে কেন্দ্র’, বিতর্কের মাঝেই বিস্ফোরক মহুয়া

বেশ কয়েকজন ইন্ডিয়া সাংসদের ফোনেই নজরদারি চলছে, দাবি মহুয়ার।
Posted: 12:03 PM Oct 31, 2023Updated: 12:56 PM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফোন ও ইমেল হ্যাক করার চেষ্টা করছে স্বরাষ্ট্রমন্ত্রক (Home Ministry), কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। মঙ্গলবার সকালে টুইট করে তিনি জানান, বেশ কয়েকজন ইন্ডিয়া সাংসদের ফোনেই এইভাবে নজরদারি চালানো হচ্ছে। বিস্ফোরক দাবি করে নিজের ফোনের দুটি স্ক্রিনশট শেয়ার করেছেন তৃণমূল (TMC) সাংসদ। সেখানে লেখা, “রাষ্ট্রের মদতে আপনার ফোনে নজরদারি চলছে।” গোটা বিষয়টিকে জরুরি অবস্থার চেয়েও খারাপ বলে দাবি করেন তৃণমূল সাংসদ। প্রসঙ্গত, টাকার বদলে প্রশ্ন বিতর্কে মহুয়াকে তলব করেছে লোকসভার এথিক্স কমিটি। 

Advertisement

গত কয়েকদিন ধরেই বিতর্কের কেন্দ্রে রয়েছেন কৃষ্ণনগরের সাংসদ। ব্যবসায়ী ‘বন্ধুর’ থেকে টাকা নিয়ে লোকসভায় প্রশ্ন করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। বিষয়টি আপাতত লোকসভার এথিক্স কমিটির বিচারাধীন। আগামী ২ নভেম্বর কমিটির সদস্যদের সামনে হাজিরা নিতে নোটিস দেওয়া হয়েছে মহুয়াকে। 

[আরও পড়ুন: সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিবসে ‘স্ট্যাচু অফ ইউনিটি’তে শ্রদ্ধাজ্ঞাপন মোদির]

এহেন পরিস্থিতিতেই চাঞ্চল্যকর পোস্ট করেন তৃণমূল সাংসদ। মঙ্গলবার টুইট করে তিনি বলেন, “অ্যাপেল থেকে আমার কাছে একটি নোটিফিকেশন এসেছে। সেখানেই সাফ বলা হয়, রাষ্ট্রের মদতপুষ্ট সংস্থাগুলো আমার আইফোন হ্যাক করার চেষ্টা করছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কি কোনও কাজ নেই? কেন্দ্রের এই ভয় দেখে আমার দয়া হচ্ছে।” 

এক্স প্ল্যাটফর্মে এই কথা লেখার ঘণ্টাখানেক পরেই মহুয়া জানান, ইন্ডিয়া জোটের সদস্য বেশ কয়েকজন সাংসদের ফোনেই এমন সতর্কবার্তা এসেছে। সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav) থেকে শুরু করে আপ সাংসদ রাঘব চাড্ডা (Raghav Chadha)- সকলের ফোনেই কেন্দ্র নজরদারি করছে বলে মহুয়ার অভিযোগ। এর পর লোকসভা স্পিকার ওম বিড়লার কাছে তিনি অনুরোধ জানান, রাজধর্ম পালন করে তিনি যেন মন্ত্রকের কর্তাদের তলব করে এই অন্যায়ের বিরোধিতা করেন। 

[আরও পড়ুন: বিশ্বকাপের মধ্যেই বিয়ের আয়োজনে ব্যস্ত বাবর, কলকাতায় এসে সারলেন শপিং]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement