shono
Advertisement

বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগে ফের মহুয়াকে তলব ইডি’র!

সোমবার তাঁর সশরীরে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু ইডি'র ডাকে সাড়া দেননি বহিষ্কৃত তৃণমূল সাংসদ।
Posted: 08:16 PM Feb 19, 2024Updated: 08:31 PM Feb 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগে মহুয়া মৈত্রকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সোমবার তাঁর সশরীরে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু ইডি’র ডাকে সাড়া দেননি বহিষ্কৃত তৃণমূল সাংসদ। শোনা যাচ্ছে, এদিনই ফের তাঁকে তলব করা হল।

Advertisement

টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ উঠেছিল মহুয়ার (Mahua Moitra) বিরুদ্ধে। সংসদে প্রশ্ন বিতর্কেই তাঁর বিরুদ্ধে বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগ ওঠে। সেই অভিযোগের তদন্তভার পেয়েছে ইডি(ED)। তার পরই গত বৃহস্পতিবার তৃণমূল (TMC) নেত্রী মহুয়াকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। আজ তাঁকে দিল্লিতে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু তিনি হাজিরা এড়িয়ে যান। শোনা যায়, তিনি ইডির কাছ থেকে তিন সপ্তাহ সময় চেয়ে নেন। কিন্তু এবার ফের ইডি তাঁকে তলব করল বলেই খবর।

[আরও পড়ুন: ভরা পুরসভায় খ্রিস্ট ধর্ম নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্য তৃণমূল কাউন্সিলরের! তুঙ্গে বিতর্ক]

ইডি’র তরফে এক আধিকারিক জানান, সোমবার তাঁকে তলব করা হলেও তিনি হাজিরা দেননি। তাই নতুন করে আগামী সপ্তাহে ফের তাঁকে ডেকে পাঠানো হয়েছে। যদিও কত তারিখে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে, তা জানা যায়নি।

ব্যবসায়ী বন্ধুর থেকে টাকা নিয়ে সংসদে প্রশ্ন করার অভিযোগে ইতিমধ্যেই সাসপেন্ড হয়েছেন মহুয়া মৈত্র। এই সিদ্ধান্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদ। তবে এই মামলায় এখনও কোনও রায় দেয়নি শীর্ষ আদালত। তার মধ্যেই ইডির মুখোমুখি হতে হবে মহুয়াকে। উল্লেখ্য, লোকপালের নির্দেশে মহুয়ার বিরুদ্ধে প্রাথমিক তদন্ত চালাচ্ছে সিবিআইও। আর সাংসদ পদ খোয়ানোর পর ইডি’র নজরেও মহুয়া।

[আরও পড়ুন: ভয়ে পা রাখত না পুলিশ! স্বাধীনতার পর প্রথমবার তেরঙ্গা উড়ল এই গ্রামে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement