shono
Advertisement

Saraswati Puja 2022: দেশবাসীকে সরস্বতী পুজোর শুভেচ্ছা প্রধানমন্ত্রীর, কবিতায় বাগদেবীর বন্দনা মুখ্যমন্ত্রীর

বসন্ত পঞ্চমীর শুভেচ্ছায় রাহুল গান্ধীর টুইটে উঠে এসেছে কৃষকদের কথা।
Posted: 10:45 AM Feb 05, 2022Updated: 10:49 AM Feb 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার সকাল থেকে দেশজুড়ে শুরু হয়েছে বাগদেবীর আরাধনা। করোনাতঙ্ক কাটিয়ে নতুন বছরে অনেক রাজ্যেই নতুন করে স্কুলে পঠনপাঠন শুরু হয়েছে। স্কুল ড্রেস পরে ফের ব্যাগ কাঁধে নিয়ে ক্লাসে ফিরেছে পড়ুয়ারা। আর তাতেই আরও জমজমাট সরস্বতী পুজোর আনন্দ। এমন উৎসবের দিনে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বীণাপানির আরাধনায় কবিতা লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

এদিন সকালে প্রধানমন্ত্রী হিন্দিতে টুইট করেন। লেখেন, “সকল দেশবাসীকে বসন্ত পঞ্চমী এবং সরস্বতী পুজো অনেক শুভকামনা। আপনাদের উপর যেন মা সারদার কৃপা সবসময় থাকে। সকলের জীবন আনন্দে কাটুক।” টুইটারে হিন্দি ভাষায় শুভেচ্ছা বার্তা দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। তিনি প্রত্যেকের জীবনে শুভ, শান্তি ও সম্বৃদ্ধি কামনা করেছেন।

[আরও পড়ুন: সাতসকালে ভূমিকম্পে কেঁপে উঠল কাশ্মীর-সহ গোটা উত্তর ভারত]

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য ছন্দে ছন্দে বাগদেবীর বন্দনা করেছেন। টুইটারে লিখেছেন, “বিদ্যাদেবী সরস্বতী/ শিক্ষা দাও,দাও সংস্কৃতি/ মন ভরে দিও আলো/ বসন্তের দীপ জ্বালো। বসন্ত পঞ্চমীতে সরস্বতী পুজোর আন্তরিক অভিনন্দন।’ উল্লেখ্য গত ৩ ফেব্রুয়ারি থেকে বাংলায় নতুন করে বেজেছে স্কুলের ঘণ্টা। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস শুরু হয়েছে। আর স্কুল খুলতেই তারা ব্যস্ত সরস্বতী পুজো নিয়ে। তবে বিভিন্ন স্কুলে সংক্রমণ এড়াতে ভোগের ব্যবস্থা করা হয়নি। অনেক শিক্ষাপ্রতিষ্ঠান আবার অনলাইনে অঞ্জলির ব্যবস্থাও করেছে।

এদিকে, বসন্ত পঞ্চমীর শুভেচ্ছায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর টুইটে আবার উঠে এসেছে কৃষকদের কথা। একটি কৃষকের ছবি পোস্ট করে লিখেছেন, কিষানদের পরিশ্রম তখনই সফল হয় যখন খেত ভরে উঠলে ফসলে। সকলকে বসন্ত পঞ্চমীর শুভেচ্ছা।

[আরও পড়ুন: ‘আমাকে মন থেকে ভালবাসো’, শোভনের সঙ্গে ‘রোম্যান্টিক’ মুডে বৈশাখী বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement