shono
Advertisement

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পথ কুকুরের হামলা, বৃদ্ধকে কামড়ে-খুবলে মারল সারমেয়র দল

প্রকাশ্যে ভয়াবহ সিসিটিভি ফুটেজ।
Posted: 05:49 PM Apr 16, 2023Updated: 05:49 PM Apr 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি পথ কুকুর নিয়ে বিবাদ চরমে উঠছে দেশজুড়ে। লোকালয়ে কুকুরের তাণ্ডবে অতিষ্ঠ একপক্ষ চরম সিদ্ধান্তের পক্ষে, অন্যদিকে পশুপ্রেমী অপরপক্ষ মানবিকতার প্রশ্নে সরব। এই আবহে ফের পথ কুকুরে হামলায় মৃত্যু হল এক ব্যক্তির। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভিতরে এক ব্যক্তিকে ১০ থেকে ১২টি কুকুর মিলে কামড়ে, খুবলে মেরে ফেলল। ভয়ংকর ঘটনাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে লাগানো সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। যা দেখে আঁতকে উঠছে নেটিজেনরা।

Advertisement

চলতি মাসে ছত্তিশগড়ে পাঁচ বছরের এক শিশুকন্যার মৃত্যু হয়েছিল পথ কুকুরের হামলায়। ফেব্রুয়ারিতে কুকুরের কামড়ে এক শিশুর মৃত্যু হয়েছিল হায়দরাবাদে। এবার আলিগড় ক্যাম্পাস। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কুকুরের হামলায় মৃত্যু হয়েছে ৬৫ বছর বয়সি ড. সফদর আলির। তিনি সিভিল লাইনের বাসিন্দা। রবিবার সকাল সাড়ে ৬টা নাগাদ ক্যাম্পাসের ভেতরে ঘোরাফেরা করছিলেন। তখনই একদল পথ কুকুর আচমকা দাঁত-নখ বের করে হামলা চালায়।

[আরও পড়ুন: আরএসএসের দায়িত্ব নিয়ে কাটিয়েছেন সাড়ে ৮ বছর, সেই চেনা আন্দামানে গিয়ে নস্ট্যালজিক দিলীপ ঘোষ]

সিসিটিভি ক্যামেরায় দেখা গিয়েছে, ক্যাম্পাসের উদ্যানে ঘোরাফেরা করছেন বৃদ্ধ। আচমকা ১০-১২টি পথ কুকুর হামলে পড়ে তাঁর উপরে। নানাভাবে কুকুরের আক্রমণ থেকে বাঁচার চেষ্টা করেন তিনি। যদিও একাধিক সারমেয়র একের পর এক কামড়ে মেলেনি নিষ্কৃতি। কিছুক্ষণের মধ্যেই রক্তাক্ত সফদর নেতিয়ে পড়েন। এরপরেই কুকুরগুলি সেখান থেকে চলে যায়। কিছু পরে মৃত্যু হয় বৃদ্ধের।

[আরও পড়ুন: LIC এজেন্ট থেকে ভারতের বয়স্কতম কোটিপতি, কে এই লছমন দাস মিত্তল?]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে ৭টা নাগাদ দেহ চোখে পড়ে স্থানীয়দের। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। বিশ্ববিদ্যালয়েরর সিসিটিভি ক্যামেরা খতিয়ে দেখে কুকুরের কামড়ে মৃত্যুর বিষয়ে নিশ্চিত পুলিশ। এদিকে এই ঘটনায় নতুন করে পথ কুকুর সংক্রান্ত বিবাদ হাওয়া পেয়েছে উত্তরপ্রদেশে। পথচারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠায় অস্বস্তিতে পড়েছে স্থানীয় প্রশাসন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement