shono
Advertisement
Manipur

বিরেনের কনভয়ে জঙ্গি হামলা, অগ্নিগর্ভ মণিপুরে নিরাপদ নন মুখ্যমন্ত্রীও!

Published By: Biswadip DeyPosted: 02:17 PM Jun 10, 2024Updated: 02:35 PM Jun 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিংয়ের কনভয়ে হামলা! সোমবার রাজ্যের কাংপোকপি জেলায় সকাল সাড়ে দশটা নাগাদ সশস্ত্র জঙ্গিদের অতর্কিত হামলায় বিরেনের নিরাপত্তা কর্মীদের মধ্যে একজন আহত হয়েছেন। জাতীয় সড়ক ৩৭-এ ওই হামলার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

গত কয়েকদিনে নতুন করে অশান্ত হয়েছে মণিপুর (Manipur)। এই অবস্থায় মুখ্যমন্ত্রীর পরিকল্পনা ছিল জিরিবাম জেলায় গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখা। গত ৬ জুন সেখানে একজনের মাথা কেটে খুনের ঘটনা ঘটেছে। এর পরই জ্বালিয়ে দেওয়া হয় অন্তত সত্তরটি বাড়ি। সব মিলিয়ে উত্তেজনা ক্রমেই বাড়ছে সেখানে। তাই বিরেন সিং (N Biren Singh) ওই অঞ্চল পরিদর্শন করতে যাচ্ছিলেন। সেই সময়ই তাঁর কনভয়ে ঘটল হামলার ঘটনা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে কুকি জঙ্গি গোষ্ঠীই ওই হামলার পিছনে রয়েছে।

[আরও পড়ুন: কার্বাইন বনাম সার্ভিস রিভলবার! রানিগঞ্জে ডাকাতদের সঙ্গে খণ্ডযুদ্ধ ‘দাবাং’ আইসির]

নির্বাচন চলাকালীনও ব্যাপক অশান্তি হয়েছে মণিপুরে। অশান্তি এড়াতে একটি লোকসভা কেন্দ্র দুভাগে ভাগ করে আলাদা করে নির্বাচনের ব্যবস্থা করা হয়। মণিপুরে দ্বিতীয় দফায় ভোট ছিল আউটার মণিপুর লোকসভা কেন্দ্রের অর্ধেক এলাকায়। তাতেও এড়ানো যায়নি অশান্তি। তার জেরে ৬টি বুথে ফের নির্বাচন করানোর সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। কিন্তু পুনর্নির্বাচনের ঘোষণার সঙ্গে সঙ্গেই আবারও রক্তাক্ত হয় মণিপুর। এই পরিস্থিতিতে মণিপুরের মুখ্যমন্ত্রীর কনভয়ে হামলার ঘটনা ঘটল।

[আরও পড়ুন: শপথ নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই কাজ শুরু মোদির, আবাস যোজনায় বড়সড় বদল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিংয়ের কনভয়ে হামলা!
  • সোমবার রাজ্যের কাংপোকপি জেলায় সকাল সাড়ে দশটা নাগাদ সশস্ত্র জঙ্গিদের অতর্কিত হামলায় বিরেনের নিরাপত্তা কর্মীদের মধ্যে একজন আহত হয়েছেন।
  • জাতীয় সড়ক ৩৭-এ ওই হামলার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।
Advertisement