shono
Advertisement

মণিপুরে মিলল না রাহুলের যাত্রার অনুমতি, ইম্ফল থেকেই শুরু হবে ‘ন্যায়’, বলছে কংগ্রেস

অনুমতি না মিললেও যাত্রা শুরু হবে ইম্ফল থেকেই, অনড় কংগ্রেস।
Posted: 02:30 PM Jan 10, 2024Updated: 04:45 PM Jan 10, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: শুরুতেই হোঁচট। যে রাজ্য থেকে রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো ন্যায় যাত্রা শুরু হওয়ার কথা ছিল, সেই মণিপুরেই মিলল না অনুমতি। মেইতেই অধ্যুষিত পূর্ব ইম্ফল থেকে যাত্রা শুরু করার অনুমতি চেয়ে মণিপুর সরকারের দ্বারস্থ হয়েছিল কংগ্রেস। সেই অনুমতি মেলেনি। যদিও কংগ্রেসের সাফ কথা, প্রাক্তন কংগ্রেস সভাপতির যাত্রা হবে মণিপুর থেকেই।

Advertisement

প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, ১৪ জানুয়ারি পূর্ব ইম্ফল থেকে শুরু হওয়ার কথা রাহুল গান্ধীর যাত্রা। প্রথম দিনেই মণিপুর থেকে নাগাল্যান্ড পৌঁছনোর কথা কংগ্রেস (Congress) নেতার। কিন্তু মেইতেই অধ্যুষিত পূর্ব ইম্ফলে সভা করে যাত্রা শুরুর অনুমতি দেয়নি মণিপুরের বীরেন সিং সরকার। আইনশৃঙ্খলার কথা ভেবে অনুমতি দেওয়া যাচ্ছে না বলে দাবি বিজেপি সরকারের। যদিও কংগ্রেস নিজেদের দাবিতে অনড়। হাত শিবির বলছে, মণিপুর ছাড়া অন্য কোথাও থেকে যাত্রা শুরুর প্রশ্নই নেই। ন্যায় যাত্রা শুরু হবে ইম্ফল থেকেই।

[আরও পড়ুন: শুভেন্দুর পাশে সন্দেশখালির ‘বাদশা’ শেখ শাহজাহান! ছবি ঘিরে তুঙ্গে বিতর্ক]

কংগ্রেস সূত্রের খবর, পূর্ব ইম্ফল থেকে যাত্রা শুরু না করা গেলে ইম্ফলেরই অন্য কোনও মাঠ থেকে রাহুল গান্ধীর যাত্রা শুরু করা যেতে পারে। মণিপুর (Manipur) সরকারের সঙ্গে তাঁরা নিয়মিত যোগাযোগও রাখছে। সেক্ষেত্রে থাওবল থেকে যাত্রা শুরু হতে পারে। যা মূল ইম্ফল থেকে ২৪ কিলোমিটার দূরে। এটা আবার কুকি অধ্যুষিত এলাকা। কংগ্রেসের বক্তব্য, এই যাত্রার অনুমতি কেন্দ্র সরকার দিয়ে দিয়েছে। তাই রাজ্য আপত্তি করার কেউ নয়। শেষ পর্যন্ত কোথা থেকে যাত্রা শুরু হয় সেটাই দেখার।

[আরও পড়ুন: সুচেতন হওয়ার লড়াইয়ে আরও একধাপ, রূপান্তরকামী সার্টিফিকেট পেলেন বুদ্ধদেবের সন্তান]

বুধবার দলের সদর দপ্তরে ভারত ন্যায় যাত্রার সম্ভাব্য রুট ম্যাপ নিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন জয়রাম রমেশ (Jairam Ramesh) এবং কে সি বেণুগোপাল। যাত্রার অনুমতি না দেওয়ায় মণিপুর সরকারকে তোপও দেগেছে কংগ্রেস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement