shono
Advertisement

ছুটি কাটাতে বাড়িতে ফিরেই বিপত্তি, অপহরণ করে খুন মণিপুরের সেনাকর্মীকে

নিজের বাড়ি থেকেই অপহরণ করা হয় ওই সৈনিককে।
Posted: 09:28 PM Sep 17, 2023Updated: 09:55 PM Sep 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অশান্ত মণিপুর (Manipur)। এবার বলি হলেন ভারতীয় সেনার (Indian Army) এক কর্মী। ছুটি কাটাতে বাড়ি ফিরেছিলেন তিনি। শনিবারই নিজের বাড়ি থেকে অপহরণ করা হয় ওই সেনাকর্মীকে। রবিবার তাঁর মৃতদেহ পাওয়া যায়। প্রাথমিকভাবে অনুমান, মাথায় গুলি করে খুন করা হয়েছে ওই সেনাকর্মীকে। প্রসঙ্গত, গত মে মাস থেকেই জাতি সংঘর্ষের জেরে মণিপুরের পরিস্থিতি উত্তপ্ত হয়ে রয়েছে। প্রাণ হারিয়েছেন অন্তত ১৫০ জন মানুষ। 

Advertisement

[আরও পড়ুন: বিশেষ অধিবেশনে মহিলা সংরক্ষণ বিলের পক্ষে সওয়াল, সর্বদলীয় বৈঠকে সরব তৃণমূল]

মৃত সেনাকর্মীর নাম থাংথাং কম। কয়েকদিন আগেই ছুটি পেয়ে মণিপুরের বাড়িতে ফিরেছিলেন তিনি। ইম্ফল পশ্চিমের বাসিন্দা থাংথাংয়ের পরিবারে স্ত্রী ছাড়াও রয়েছে ১০ বছর বয়সি পুত্রসন্তান ও একটি কন্যা। জানা গিয়েছে, শনিবার ছেলের চোখের সামনেই অপহরণ করা হয় থাংথাংকে। তিনজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি বাড়িতে ঢুকে এসে ভারতীয় সেনার ওই কর্মীকে অপহরণ করে নিয়ে যায়। গোটা ঘটনার একমাত্র সাক্ষী ছিল ওই সৈনিকের পুত্র।

অপহরণের পরের দিনই ইম্ফল পূর্ব জেলার একটি গ্রাম থেকে থাংথাংয়ের দেহ উদ্ধার করা হয়। গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায় তাঁর দেহ। থাংথাংয়ের দেহ শনাক্ত করতে গিয়েই দেখা যায়, মাথাতে একটি মাত্র গুলি লেগেছে। তাতেই মৃত্যু হয়েছে ওই সেনাকর্মীর। এই খুনের ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দায় সরব হয়েছে ভারতীয় সেনা। রবিবার একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, এই কঠিন সময়ে থাংথাংয়ের পরিবারের পাশে রয়েছে সেনা। ইতিমধ্যেই মণিপুরে পৌঁছে গিয়েছে সেনার একটি বিশেষ দল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement