shono
Advertisement

বৈবাহিক ধর্ষণকে অপরাধের তকমা কেন, টুইট করে বিতর্কে স্বরাজ কৌশল

স্বরাজ কৌশলের টুইটে দানা বেধেছে বিতর্ক। The post বৈবাহিক ধর্ষণকে অপরাধের তকমা কেন, টুইট করে বিতর্কে স্বরাজ কৌশল appeared first on Sangbad Pratidin.
Posted: 06:58 PM Aug 29, 2017Updated: 02:17 PM Oct 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় সবসময়ই সজাগ বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। বিপদে পড়ে কেউ টুইট করলে, ব্যবস্থা নিতে দেরি করেন না তিনি। শুধু ভারতীয়রাই নন, টুইটারে বিদেশমন্ত্রীর এই সক্রিয়তার দৌলতে উপকৃত হয়েছেন পাকিস্তানের বহু নাগরিকও। তবে কম যান না বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের স্বামী স্বরাজ কৌশলও। সম্প্রতি টুইটারে তাঁকে সুষমা স্বরাজের আয় নিয়ে প্রশ্ন করেছিলেন একজন। স্বরাজ কৌশলের কৌশলী জবাব নজর কেড়েছিল নেটিজেনদের। কিন্তু, এবার বৈবাহিক ধর্ষণ নিয়ে টুইট করে বিতর্কে জড়িয়েছেন তিনি।

Advertisement

[দাঙ্গায় ভেঙে পড়া ধর্মস্থানের মেরামতির খরচ থেকে রেহাই গুজরাটের]

শুধুমাত্র বিদেশমন্ত্রীর স্বামী বলে নয়, স্বরাজ কৌশলের নিজেরও আলাদা পরিচিত আছে। তিনি সুপ্রিম কোর্টের একজন দক্ষ আইনজীবী। একসময়ে মিজোরামের রাজ্যপালও ছিলেন। বৈবাহিক ধর্ষণকে অপরাধের তকমার দেওয়ার বিরোধিতা করে টুইট করেন স্বরাজ কৌশল। আর তাতেই বেজায় চটেছেন নেটিজেনরা। বিদেশমন্ত্রীর স্বামীর মন্তব্যের বিরুদ্ধে পালটা টুইট করেছেন অনেকেই।

[খুনের মামলায় রেহাই হিসারের স্বঘোষিত ধর্মগুরু রামপালের]

ভারতে বৈবাহিক ধর্ষণকে অপরাধের তকমা দেওয়ার দাবিতে  দিল্লি হাই কোর্টে মামলা হয়েছে। সেই মামলায় আদালতে হলফনামা দিয়ে কেন্দ্র জানিয়েছে, ভারতে যদি বৈবাহিক ধর্ষণকে অপরাধ বলে গণ্য করা হয়, তাহলে বিবাহ নামক প্রতিষ্ঠানের অস্তিত্ব নিয়ে প্রশ্ন উঠতে পারে। হলফনামায় বলা হয়েছে, চার দেওয়ালের মধ্যে স্বামী, তাঁর নিজের স্ত্রীর সঙ্গে কীভাবে যৌনতায় লিপ্ত হচ্ছেন, তা জানা অসম্ভব। সেক্ষেত্রে আদালতে বৈবাহিক ধর্ষণের অভিযোগ প্রমাণ করাও শক্ত। আর এই ইস্যুতে কেন্দ্রের অবস্থানকেই সমর্থন করেছেন স্বরাজ কৌশল। মঙ্গলবার টুইট করে নিজের মতামত জানিয়েছেন তিনি। টুইটে স্বরাজ কৌশল লিখেছেন, ‘বৈবাহিক ধর্ষণ বলে কিছু হয় না। আমাদের বাড়ি কখনই থানায় পরিণত হতে পারে না। বৈবাহিক ধর্ষণকে যদি অপরাধীর তকমা দেওয়া হয়, তাহলে বাড়িতে নয়, বেশিরভাগ স্বামীরই স্থান হবে সংশোধানাগারে।’

There is nothing like marital rape. Our homes should not become police stations. https://t.co/X2rtAMhWgL

— Governor Swaraj (@governorswaraj) August 29, 2017

খোদ বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের স্বামীর এ হেন মন্তব্যে সমালোচনা ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। স্বরাজ কৌশলকে বিয়ের পর মহিলাদের কীভাবে পদে পদে অপমানিত ও অত্যাচারিত হতে হয়, সেকথা স্মরণ করিয়ে দিয়েছেন অনেকেই।

[২৭ বছরের চেষ্টায় একা হাতে পুকুর খুঁড়ে তাক লাগালেন এই ব্যক্তি]

The post বৈবাহিক ধর্ষণকে অপরাধের তকমা কেন, টুইট করে বিতর্কে স্বরাজ কৌশল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার