shono
Advertisement

মাঝরাতে বিশাখাপত্তনম বন্দরে দাউদাউ আগুন, পুড়ে ছাই মৎস্যজীবীদের অন্তত ৪০ টি নৌকা

প্রায় ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক অনুমান।
Posted: 10:19 AM Nov 20, 2023Updated: 10:24 AM Nov 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝরাতে সমুদ্রের নিস্তব্ধতা খানখান করে দিল বিধ্বংসী আগুন। অন্ধ্রের বিশাখাপত্তনম (Vishakhapatnam) বন্দরে মৎস্যজীবীদের একটি নৌকা থেকে অগ্নিকাণ্ডের (Fire) ঘটনা পুড়ে ছাই অন্তত ৪০ টি নৌকা। যদিও প্রাণহানির কোনও খবর নেই। তবে মৎস্যজীবীদের প্রাথমিক অনুমান, অন্তত ৩০ কোটি টাকা ক্ষতি হয়েছে এই অগ্নিকাণ্ডে। সোমবার সকালেও বিশাখাপত্তনমের মৎস্য বন্দরের শ্রীহীন ছবি। চারপাশে পোড়া সামগ্রী পড়ে রয়েছে। চোখের সামনে এভাবে নৌকাগুলি (Fishing Boats) ভস্মীভূত হতে দেখে মাথায় হাত পড়েছে মৎস্যজীবীদের। জীবিকা নির্বাহ নিয়ে মহা চিন্তায় তাঁরা।

Advertisement

বিশাখাপত্তনম পুলিশ সূত্রে জানা যাচ্ছে, রবিবার রাতে সাড়ে ১১টা নাগাদ বন্দরে দাঁড়িয়ে থাকা একটি নৌকায় বিস্ফোরণের শব্দ হয়। সেখান থেকেই ছড়িয়ে পড়ে আগুন। পর পর নৌকাগুলিকে গ্রাস করে আগুনের লেলিহান শিখা। খবর পেয়ে দমকল ঘটনাস্থলে পৌঁছে দ্রুত আগুন নেভানোর কাজ শুরু করে। প্রথমেই সরিয়ে দেওয়া হয় নৌকার আশেপাশে থাকা মৎস্যজীবীদের (Fishermen)।

এর পর বেশ কয়েকটি ইঞ্জিনের সাহায্যে আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলেও বাঁচানো যায়নি নৌকাগুলিকে। অন্তত ৪০ টি নৌকা ভস্মীভূত। আর দূর থেকে দাঁড়িয়ে চোখের সামনে নিজেদের জীবিকার অন্যতম হাতিয়ারকে পুড়ে ছাই হয়ে যেতে দেখলেন মৎস্যজীবীরা। সোমবার সকালেও বন্দর এলাকার ছবি দেখে শিউড়ে উঠছেন আশেপাশের বাসিন্দারা।

[আরও পড়ুন: রেশন দুর্নীতি: কৃষি সমবায়ের ‘পাসওয়ার্ড’ বাকিবুরের হাতেই! চাঞ্চল্যকর তথ‌্য ইডির]

এলাকার পুলিশ অফিসার আনন্দ রেড্ডি জানিয়েছেন, নৌকাটিতে সিলিন্ডার বা জ্বালানি ট্যাঙ্কে (Fuel Tank) বিস্ফোরণের জেরে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তবে মৎস্যজীবীদের অভিযোগ, দুষ্কৃতীরা ষড়যন্ত্র করে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। এই ঘটনা কি সত্যিই নাশকতার ষড়যন্ত্র? মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নাম বদলে হল জওহরলাল নেহরু! ভারত হারতেই মোদিকে খোঁচা মহুয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement