shono
Advertisement

পোড়ানো হল ৯ হাজার কেজি মাদক! নিজে দাঁড়িয়ে তত্ত্বাবধান করলেন অমিত শাহ

মাদক পাচার রুখতে দেশের আমজনতাকেও এগিয়ে আসার ডাক শাহর।
Posted: 05:14 PM Mar 24, 2023Updated: 05:14 PM Mar 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমুদ্রপথেই পাচার হয় দেশের অধিকাংশ মাদক (Drugs)। তা পাকিস্তান হয়ে ইরান পৌঁছয়। তারপর সেখান থেকে শ্রীলঙ্কা ও আফ্রিকায় পাচার হয়। মাদক চক্র ধ্বংস করা কেবল কেন্দ্রের লড়াই নয়। বলা যায় দেশের প্রতিটি মানুষের লড়াই। এমনটাই মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah)। শুক্রবার বেঙ্গালুরুতে তাঁরই তত্ত্বাবধানে নষ্ট করা হল ৯ হাজার ২৯৮ কেজি মাদক। যার মূল্য ১ হাজার ২৪৫ কোটি টাকা।

Advertisement

মাদক পাচার ও জাতীয় সুরক্ষা সংক্রান্ত এক সম্মেলনে এদিন যোগ দিয়েছিলেন শাহ। আর সেখানেই তাঁকে বলতে শোনা গেল, ”অন্তত ৬০-৭০ শতাংশ মাদক পাচার হয় সমুদ্রপথে। আমাদের এই পাচার রুখতে আগাগোড়া নজরদারি চালিয়ে যেতে হবে। কোনও বড় চাঁই ধরা পড়লে কড়া তদন্ত করে দেখতে হবে। আবার কোনও মাদকাসক্ত ধরা পড়লেও সে কোথা থেকে ওই মাদক পেয়েছে তাও জানতে হবে।” মাদক পাচার রুখতে কেবল কেন্দ্র নয়, রাজ্য, সমাজ এমনকী প্রতিটি নাগরিককে এগিয়ে আসতে হবে বলেও জানান তিনি।

[আরও পড়ুন: ‘শূর্পণখা’ বলেছিলেন মোদি, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা কংগ্রেস নেত্রীর]

উল্লেখ্য, নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রিত্বে দেশে এযাবত ৫.৯৪ লক্ষ কেজি মাদক নষ্ট করা হয়েছে। যার মূল্য ভারতীয় মুদ্রায় ৮ হাজার ৪০৯ কোটি টাকা। সরকারি তথ্য থেকে এমনটাই জানা যাচ্ছে। কেন্দ্র যে মাদক পাচার রুখতে মরিয়া, তা এই পরিসংখ্যান থেকে স্পষ্ট। সেই সুরই লক্ষ করা গেল অমিত শাহর কথাতেও।

[আরও পড়ুন: নেত্রীর বৈঠকের আগেই ধাক্কা বীরভূমের সংগঠনে, বিধায়কের বিরুদ্ধে ক্ষোভ উগরে দলত্যাগ নলহাটির নেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement