shono
Advertisement
Mukhtar Ansari

স্লো পয়জান নয়, হৃদরোগেই মৃত্যু গ্যাংস্টার আনসারির, যোগীকে রিপোর্ট জেলাশাসকের

চলতি বছরের মার্চ মাসে বন্দি অবস্থায় মৃত্যু হয় গ্যাংস্টার রাজনীতিবিদ মুখতারের।
Published By: Amit Kumar DasPosted: 11:59 AM Sep 16, 2024Updated: 12:27 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাভাবিক মৃত্যু নয়। স্লো পয়জনের মাধ্যমে জেলে খুন করা হয়েছে গ্যাংস্টার রাজনীতিবিদ মুখতার আনসারিকে। এমনই অভিযোগ তুলেছিল মৃতের পরিবার। অভিযোগের জেরে ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তেরও নির্দেশ দেওয়া হয়। সম্প্রতি সেই রিপোর্ট পেশ করা হয়েছে যোগী সরকারের কাছে। যেখানে সব অভিযোগ খণ্ডন করে স্পষ্টভাবে জানানো হয়েছে, স্লো পয়জান নয়, হৃদরোগেই মৃত্যু হয়েছে গ্যাংস্টার তথা প্রাক্তন বিধায়ক মুখতার আনসারির।

Advertisement

চলতি বছরের মার্চ মাসে বুকে তীব্র ব্যথা অনুভব করেন ৬৩ বছর বয়সি জেলবন্দি মুখতার। জানা যায়, বিকেলের খাওয়া শেষের পর থেকেই তিনি বমি করতে থাকেন। প্রাথমিক ভাবে চিকিৎসকরা জেলের ভিতরেই চিকিৎসা শুরু করেন। শেষপর্যন্ত অসুস্থতা বাড়লে রাত ৮টা ২৫ নাগাদ মুখতারকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁকে চিকিৎসা করছিল ৯ চিকিৎসকের এক দল। কিন্তু শেষপর্যন্ত হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। এই ঘটনায় যোগী সরকারের বিরুদ্ধে অভিযোগের অভিযোগের আঙুল তোলে মৃতের পরিবার। দাবি করা হয় স্লো পয়জনে মাধ্যমে খুন করা হয়েছে। পাশাপাশি মুখতারের পুত্র উমর আনসারি দাবি করেন, দিল্লি এইমস-এর চিকিৎসকদের দিয়ে পুনরায় তাঁর বাবার দেহ ময়নাতদন্ত করা হোক। এবং ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত হোক।

পরিবারের দাবি মতো এই ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তভার দেওয়া হয় বান্দার জেলাশাসককে। তদন্তের পর সেই রিপোর্ট রাজ্যসরকারের কাছে পেশ করেছেন জেলাশাসক। যেখানে স্পষ্টভাবে জানানো হয়েছে, হৃদরোগই মৃত্যুর কারণ। সূত্রের খবর, তদন্তের মুখতার আনসারির বারাকে লবণ, গুড় এবং ছোলা পাওয়া যায়। যার নমুনা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। যাতে কোনও বিষাক্ত পদার্থ পাওয়া যায়নি। পাশাপাশি মুখতারের সেলের নিরাপত্তারক্ষী, জেল ও হাসপাতালের চিকিৎসক এবং যারা মুখতারের দেহ ময়নাতদন্ত করেছিল তাঁদের প্রত্যেকের বয়ান নেওয়া হয়েছে। কোথাও সন্দেহের কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। যার প্রেক্ষিতেই পরিবারের স্লো পয়জানের দাবি উড়িয়ে হৃদরোগই মৃত্যুর কারণ বলে জানিয়ে দিলেন জেলাশাসক।

উল্লেখ্য, উত্তরপ্রদেশ রাজনীতির চির বিতর্কিত মুখ গ্যাংস্টার মুখতার আনসারি। উত্তরপ্রদেশের মউ সদর বিধানসভা কেন্দ্রের পাঁচ বারের বিধায়ক তিনি। ২০০৫ সালের নভেম্বর মাসে গাজিপুরের বিধায়ক কৃষ্ণানন্দ রাই সহ ৭ জনকে খুনের অভিযোগ ওঠে মুখতারের বিরুদ্ধে। সেই মামলায় গত বছর ১০ বছরের কারাবাস হয়েছে তাঁর। এবার অস্ত্রের ভুয়ো শংসাপত্র মামলায় মাফিয়া রাজনীতিকের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনাল আদালত। অন্তত ৬০টি মামলা চলছিল এই রাজনীতিবিদের বিরুদ্ধে। মামলা চলাকালীনই মার্চ মাসে জেলে মৃত্যু হয় তাঁর। অবশ্য আনসারের মৃত্যুর আগেই মুখতারের ভাই আফজল আনসারি দাবি করেছিলেন, মুখতার নাকি বলেছিলেন জেলে তাঁকে বিষ মেশানো খাবার দেওয়া হচ্ছে। সেই খাবার খেয়ে ২ বার অসুস্থ হয়ে পড়েছেন তিনি। এই নিয়ে আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দেয় পরিবার ঠিক তার পরই মৃত্যুর ঘটনায় সন্দেহ চরম আকার নেয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি বছরের মার্চ মাসে বন্দি অবস্থায় মৃত্যু হয় গ্যাংস্টার রাজনীতিবিদ মুখতারের।
  • আনসারিকে জেলে স্লো পয়জান করে খুনের অভিযোগ তুলেছিল পরিবার।
  • সে দাবি খারিজ করে সরকারের দাবি, হৃদরোগই মৃত্যুর কারণ।
Advertisement