shono
Advertisement

প্রথম ‘লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার’পেলেন মোদি, সম্মান উৎসর্গ করলেন দেশবাসীকে

পুরস্কার গ্রহণ করে কিংবদন্তি গায়িকাকে শ্রদ্ধা জানালেন মোদি।
Posted: 08:36 PM Apr 24, 2022Updated: 08:51 PM Apr 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ‘লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার’ (Lata Deenanath Mangeshkar Award) পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। দেশ ও সমাজের প্রতি সেবামূলক অবদানের জন্য মোদিকে এই পুরস্কার দেওয়া হল, জানিয়েছে পুুরস্কার কমিটি। পুরস্কার গ্রহণ করে তা দেশবাসীর উদ্দেশে উৎসর্গ করেন প্রধানমন্ত্রী।

Advertisement

রবিবার মুম্বইয়ে (Mumbai) পুরস্কার প্রদান অনুষ্ঠান হয়। যেখানে সম্মানিত হলেন ভারতের প্রধানমন্ত্রী। এদিন পুরস্কার গ্রহণ করে নিজের প্রতিক্রিয়ায় মোদি বলেন, লতা দিদি ছিলেন আমার নিজের বড় দিদি! কয়েক দশেক পর আগামী রাখি তাঁকে ছাড়াই পালন করতে হবে আমাকে। মোদি আরও বলেন, “লতা দিদির নামে যে পুরস্কার, আমার প্রতি যার গভীর ভালবাসা ছিল, সেই পুরস্কার গ্রহণ না করা আমার পক্ষে কখনওই সম্ভব ছিল না। আমি এই পুরস্কার দেশবাসীর প্রতি উৎসর্গ করছি।”

[আরও পড়ুন: এবার শিশুর দিকে বন্দুক তাক! জামিয়া গুলি কাণ্ডে অভিযুক্তের ভিডিও ভাইরাল, উঠল শাস্তির দাবি]

উল্লেখ্য, চলতি বছরের ৬ ফেব্রুয়ারি ৯২ বছর বয়সে মৃত্যু হয় লতা মঙ্গেশকরের (lata Mangeshkar)। এরপরই কিংবদন্তি গায়িকার স্মরণে ও সম্মানে ‘লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার’ প্রবর্তন করা হয়। পুরস্কার কমিটি ঠিক করেছে, প্রতি বছর এমন একজন ব্যক্তিত্বকে এই পুরস্কার দেওয়া হবে, যিনি কোনও একটি ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছেন ও দেশ ও সমাজের প্রতি বিশেষ অবদান রেখেছেন। মাস্টার দীনানাথ মঙ্গেশকর চ্যারিটেবল ট্রাস্টের (Master Deenanath Mangeshkar Smruti Pratishthan Charitable Trust) বক্তব্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আন্তর্জাতিক রাষ্ট্রনায়ক, যিনি ভারতকে বিশ্বের দরবারে নেতৃত্ব দিচ্ছেন।

[আরও পড়ুন: গুয়াহাটি পুরনিগমে বড় জয় বিজেপির, ধুয়েমুছে সাফ কংগ্রেস, খাতা খুলল AAP]

প্রসঙ্গত, এদিন জম্মু-কাশ্মীরের কার্যক্রম শেষ করেই মুম্বই উড়ে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকালই তিনি টুইটারে ঘোষণা করেছিলেন, “আগামিকাল সন্ধ্যায় মুম্বই আসছি প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার গ্রহণ করতে। লতা দিদির সঙ্গে যুক্ত যে সম্মান, তার জন্য আমাকে মনোনীত করায় নিজেকে ভাগ্যবান বলে মনে করছি। তিনি (লতা মঙ্গেশকর) একটি শক্তিশালী এবং সমৃদ্ধ ভারতের স্বপ্ন দেখতেন এবং দেশগঠনে অবদান রেখেছিলেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement