‘ওঁরা একই মতবাদে বিশ্বাসী’, মোদি-গডসেকে একাসনে বসালেন রাহুল গান্ধী

02:26 PM Jan 30, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাত্মা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে তাঁর হত্যাকারী নাথুরাম গডসে (Nathuram Godse) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক আসনে বসালেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। বুধবার কেরলের ওয়ানড়ে নিজের লোকসভা কেন্দ্রে সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী এক মেগা রোড শোর আয়োজন করেন রাহুল। সেই রোড শো শেষে জনসভায় তিনি বলেন, মোদি এবং গডসে একই মতবাদে বিশ্বাসী। কিন্তু, নরেন্দ্র মোদির সাহস নেই সেটা জনসমক্ষে স্বীকার করার।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মোদি এবং গডসেকে একাসনে বসিয়ে কংগ্রেস সাংসদ বলেন, “নাথুরাম গডসে যখন মহত্মা গান্ধীকে গুলি করে, তখন ওর চোখ বন্ধ ছিল। কারণ ও জানত ও কী করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ওর মতো উগ্র হিন্দুত্বে বিশ্বাসী। পার্থক্য শুধু একটাই, মোদি সাহস করে স্বীকার করতে পারে না ওঁর আদর্শের কথা। আপনারাই দেখুন আজ দেশের কী অবস্থা। আপনি বিশ্বের যে কোনও প্রান্তে যান। যে কোনও দেশে গিয়ে জিজ্ঞেস করুন, মোদি ভারতকে কোথায় নিয়ে যাচ্ছে। সবাই বলবে, ভারত আজ দিশা হারিয়েছে।” প্রাক্তন কংগ্রেস সভাপতির অভিযোগ, “আজ এদেশে কালবুর্গি, গৌরী লঙ্কেশের মতো মুক্ত চিন্তার মানুষকে খুন হতে হচ্ছে। প্রত্যেক দিন মহিলারা ধর্ষিত হচ্ছেন। বেকারত্ব ৪০ বছরের সর্বোচ্চ। যে অর্থনীতি সাড়ে ৯ শতাংশ হারে বাড়ছিল। সেই আর্থিক বৃদ্ধির হার এখন আড়াই শতাংশ।”

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: CAA বিরোধিতায় উসকানিমূলক বক্তব্য, অভিযোগ দায়েরের ৪০দিন পর গ্রেপ্তার ডা: কাফিল খান]

এছাড়াও সিএএ (CAA)ইস্যুতে মোদি-শাহর বিরুদ্ধে ধর্মের ভিত্তিতে বিভাজন তৈরির অভিযোগ করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। এর আগে সিএএ ইস্যুতে টুইটার বা দলের বৈঠকে সরব হলেও সরাসরি মাঠে নেমে আন্দোলন করতে দেখা যায়নি রাহুলকে। এই প্রথম রাস্তায় নামলেন তিনি। আর সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী প্রচার শুরু করলেন নিজের লোকসভা কেন্দ্র ওয়ানড় থেকেই। এই ওয়ানড়ে আবার সংখ্যালঘু জনসংখ্যা বেশি। বুধবার রাহুল প্রায় ২ কিলোমিটার রোড শো করেন। তাতে কংগ্রেস এবং জাতীয় পতাকা হাতে কয়েক হাজার মানুষ অংশ নেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘ওঁরা একই মতবাদে বিশ্বাসী’, মোদি-গডসেকে একাসনে বসালেন রাহুল গান্ধী appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next