shono
Advertisement

সোনিয়ার অনুরোধ মঞ্জুর করল ইডি, আপাতত জিজ্ঞাসাবাদ নয় অন্তর্বর্তীকালীন কংগ্রেস সভানেত্রীকে

অসুস্থতার কারণে ইডির কাছে কয়েক সপ্তাহ সময় চেয়েছিলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী।
Posted: 11:49 AM Jun 23, 2022Updated: 08:35 PM Jun 23, 2022

সোমনাথ রায়, নয়াদিল্লি: ন্যাশনাল হেরাল্ড মামলায় এখনই ইডি (ED) দপ্তরে হাজিরা দিতে হবে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীকে। অসুস্থতার কারণে ইডির কাছে কয়েক সপ্তাহ সময় চেয়েছিলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী। সোনিয়ার (Sonia Gandhi) সেই আবেদন মঞ্জুর করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে, তাঁকে চার সপ্তাহের ‘ছুটি’ দেওয়া হয়েছে। জুলাইয়ের তৃতীয় সপ্তাহের পরে ফের তলব করা হতে পারে বর্ষীয়ান নেত্রীকে। 

Advertisement

ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়াকে প্রথমবার গত ৯ জুন তলব করে ইডি। কিন্তু তার আগেই করোনার কবলে পড়েন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী। করোনা আক্রান্ত হওয়ায় ৯ তারিখ হাজিরা দিতে পারেননি সোনিয়া। জিজ্ঞাসাবাদ পিছিয়ে দেওয়ার জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চিঠি দেন তিনি। ইডি ২৩ জুন নতুন করে সোনিয়াকে জিজ্ঞাসাবাদের দিন ধার্য করে। কিন্তু এর মধ্যে আবার কংগ্রেস (Congress) সভানেত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়। হাসপাতালে ভরতি করতে হয় তাঁকে। সদ্যই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিনি। কিন্তু চিকিৎসকরা তাঁকে কিছুদিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি পদে দ্রৌপদী মুর্মুর প্রস্তাবক খোদ মোদি, রেকর্ড ভোটে জেতার টার্গেট গেরুয়া শিবিরের]

বৃহস্পতিবারই সোনিয়ার ইডি দপ্তরে হাজিরা দেওয়ার কথা ছিল। তার একদিন আগে অর্থাৎ বুধবার চিঠি দিয়ে ইডির কাছে বাড়তি সময় চেয়ে নেন কংগ্রেস সভানেত্রী। সোনিয়া জানান, কোভিড (COVID-19) পরবর্তী অসুস্থতার জন্য চিকিৎসকরা তাঁকে কয়েক সপ্তাহে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। তাই তাঁর জিজ্ঞাসাবাদের দিনক্ষণ পিছিয়ে দেওয়া হোক। সূত্রের খবর, ইডি সেই আবেদন মঞ্জুর করেছে। নতুন তারিখ জানানো না হলেও সোনিয়ার হাজিরা আপাতত স্থগিত রাখার কথা জানিয়েছে ইডি।

[আরও পড়ুন: সরযূ নদীতে স্নানের মাঝে বউকে চুমু, যুবককে বেধড়ক পেটাল জনতা, ভাইরাল ভিডিও]

প্রসঙ্গত, সোনিয়ার আগে তাঁর ছেলে রাহুল গান্ধীকে এই ন্যাশনাল হেরাল্ড (National Herald) মামলাতেই প্রায় ৫৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে ইডি। ৯দিনের মধ্যে মোট ৫ বার তলব করা হয় রাহুলকে। প্রাক্তন সভাপতির হাজিরার দিনগুলিতে দিল্লিতে ব্যাপক বিক্ষোভও দেখিয়েছিল কংগ্রেস। দেশের সবচেয়ে বড় বিরোধী দলের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই এভাবে কংগ্রেস নেতাদের হেনস্তা করা হচ্ছে। রাহুল নিজে অবশ্য বলেছেন, এভাবে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে তাঁকে ভয় দেখানো যাবে না। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement