shono
Advertisement

বিজেপিতে সিধু-যুবরাজ! লোকসভার আগে পাঞ্জাবের গেরুয়া শিবিরে জোড়া সুখবর

লোকসভা নির্বাচনে টিকিট পেতে পারেন দুই প্রাক্তন ক্রিকেটার।
Posted: 06:08 PM Feb 21, 2024Updated: 06:08 PM Feb 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে পাঞ্জাব বিজেপিতে (BJP) জোড়া সুখবর। পদ্ম শিবিরের হয়ে ব্যাট ধরতে চলেছেন দুই প্রাক্তন ক্রিকেটার। সূত্রের খবর, কংগ্রেস ছেড়ে বিজেপিতে ফিরতে চলেছেন নভজ্যোত সিং সিধু। পাশাপাশি বিজেপির টিকিটেই লোকসভা নির্বাচনে লড়তে পারেন যুবরাজ সিং (Yuvraj Singh)।

Advertisement

রাজনৈতিক জীবনের শুরুতে গেরুয়া শিবিরের টিকিটেই সাংসদ হয়েছিলেন সিধু (Navjot Singh Sidhu)। পরে বিজেপি ছেড়ে নিজের দল গড়েন। তার পরে কংগ্রেসের টিকিটে পাঞ্জাব বিধানসভায় নির্বাচনে জেতেন। মন্ত্রীও হয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার। রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেই বেশ গভীর যোগাযোগ রয়েছে তাঁর। কিন্তু বেশ কয়েকদিন ধরেই পাঞ্জাবের কংগ্রেস নেতাদের সঙ্গে সিধুর মনোমালিন্য চলছে।

[আরও পড়ুন: ইন্দো-প্যাসিফিকে যোগ গ্রিসের, চিনের ‘দাদাগিরি’ রুখতে নতুন ‘সঙ্গী’ ভারতের!]

তার পর থেকেই পাঞ্জাবের রাজনীতিতে জোর জল্পনা, ফের পুরনো দলে ফিরতে চলেছেন সিধু। বিজেপির তরফে দাবি করা হয়েছে, লোকসভা নির্বাচনে (Loksabha Election 2024) কাদের টিকিট দেওয়া হবে সেই নিয়ে আলোচনা চলছে। অনেকেই বিজেপিতে যোগ দিতে আগ্রহী, আলোচনা চলছে তাঁদের নিয়েও। সেই তালিকাতেই রয়েছে সিধুর নাম। শুধু যোগ দেওয়া নয়, অমৃতসর থেকে প্রার্থীও হতে পারেন প্রাক্তন ক্রিকেটার।

শুধু সিধু নয়, পাঞ্জাবে (Punjab) বিজেপি প্রার্থী হতে পারেন বিশ্বকাপজয়ী যুবরাজ সিংও। কয়েকদিন ধরেই জল্পনা চলছে, গেরুয়া শিবিরে যোগ দিয়ে রাজনীতির ময়দানে নামবেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করির সঙ্গে তাঁকে বৈঠক করতেও দেখা যায়। সূত্রের খবর, লোকসভা নির্বাচনে গুরুদাসপুর থেকে প্রার্থী হতে পারেন যুবরাজ। আগে ওই কেন্দ্র থেকে সাংসদ হয়েছিলেন বলিউড তারকা সানি দেওল। কিন্তু তাঁকে নিয়ে প্রবল বিতর্ক। যুবরাজের হাত ধরে ওই কেন্দ্র থেকে ঘুরে দাঁড়াতে চাইছে বিজেপি।

[আরও পড়ুন: কাঁদানে গ্যাসের ধকল নিতে পারল না শরীর, কৃষক বিক্ষোভে এবার মৃত্যু ২৪-এর চাষির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement