shono
Advertisement
Chhattisgarh

মাওবাদী হামলা ছত্তিশগড়ের সুকমায়! IED বিস্ফোরণে শহিদ ২ CRPF জওয়ান

নিরাপত্তাবাহিনীর যাতায়াতের পথে বিস্ফোরক বিছিয়ে রাখেছিল মাওবাদীরা।
Published By: Amit Kumar DasPosted: 07:52 PM Jun 23, 2024Updated: 08:14 PM Jun 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নকশাল অধ্যুষিত ছত্তিশগড়ের সুকমায় ফের মাওবাদী হামলা। নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে মাওবাদীদের বোমা হামলায় শহিদ হয়েছেন ২ সিআরপিএফ জওয়ান। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, জওয়ানদের যাতায়াতের পথে আইইডি বিস্ফোরক বিছিয়ে রেখেছিল মাওবাদীরা। সেখান থেকে যাওয়ার সময় ভয়াবহ বিস্ফোরণ ঘটে সিআরপিএফের কনভয়ে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাইপুর থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে সুকমা (Sukma) জেলার তিম্মাপুরম গ্রামে। এই এলাকায় অভিযান চালাচ্ছিল কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। সেখানেই দুপুর ৩ টে নাগাদ ২০১ কোবরা ব্যাটেলিয়ানের একটি মোটরসাইকেল ও ট্রাক রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎ ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের জেরে কার্যত ছিন্নভিন্ন হয়ে যায় ট্রাকটি। ঘটনাস্থলেই শহিদ হন দুই জওয়ান। মৃতদের একজন ২৯ বছর বয়সি সিআরপিএফ (CRPF) কনস্টেবল শৈলেন্দ্র ও দ্বিতীয় জন ওই ট্রাকের চালক সিআরপিএফ জওয়ান বিষ্ণু আর (৩৫)।

[আরও পড়ুন: দুবাইগামী বিমানে বোমাতঙ্ক ছড়ায় ১৩-র কিশোর! ‘ভুয়ো’ ইমেল কেন পাঠিয়েছিল, জানাল কারণ]

প্রাথমিকভাবে জানা গিয়েছে, ঘটনার পর ওই এলাকায় হাইঅ্যালার্ট জারি করা হয়েছে। জঙ্গলের মধ্যে থেকে দুই জওয়ানের মৃতদেহ উদ্ধারের পাশাপাশি বিশাল সংখ্যক বাহিনী মোতায়েন করা হয়েছে। এলাকাজুড়ে শুরু হয়েছে তল্লাশি অভিযান। অনুমান করা হচ্ছে ওই এলাকায় একাধিক মাওবাদী লুকিয়ে রয়েছে।

[আরও পড়ুন: নিট দুর্নীতির তদন্তে নেমে আক্রান্ত CBI, বিহারে গ্রামবাসীদের হাতে মার খেলেন আধিকারিকরা]

উল্লেখ্য, এদিন সুকমার (Sukma) একাধিক জায়গায় মাও বিরোধী অভিযানে নেমেছিল সুকমা জেলা বল, ডিআরজি, বস্তার ফাইটার ও সিআরপিএফের ৫০ ব্যাটেলিয়ান। সুকমার কোরাজগুড়ার জঙ্গলে তল্লাশি চলাকালীন নিরাপত্তাবাহিনীর আসার খবর পেয়ে চম্পট দেয় মাওবাদীরা। সেখান থেকে উদ্ধার হয় ৫০, ১০০, ২০০ এবং ৫০০-র বিপুল পরিমাণ নকল টাকা। পাশাপাশি উদ্ধার করা হয় একটি নকল টাকা ছাপানোর মেশিন, পিন্টার-সহ একাধিক সামগ্রী। এর পাশাপাশি একাধিক রাইফেল, গুলি, বিস্ফোরক ও ওয়ারলেস সেট উদ্ধার করা হয়েছে। সেই অভিযানের পরপরই এবার পালটা আক্রমণ এল মাওবাদীদের তরফে থেকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নকশাল অধ্যুষিত ছত্তিশগড়ের সুকমায় ফের মাওবাদী হামলা।
  • নিরাপত্তাবাহিনীর উপর প্রাণঘাতী হামলায় শহিদ হয়েছেন ২ সিআরপিএফ জওয়ান।
Advertisement