উরি ও পুলওয়ামায় জঙ্গি হামলার নেপথ্যে ভারতই! বিস্ফোরক দাবি কাশ্মীরের রাজনীতিবিদের

09:13 PM Jan 16, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উরি ও পুলওয়ামা জঙ্গি (Pulwama Attack) হামলার পিছনে হাত ছিল ভারত সরকারের! এবার এমনই বিস্ফোরক অভিযোগ করলেন ন্যাশনাল কনফারেন্সের বর্ষীয়ান নেতা শেখ মুস্তাফা কামাল। তাঁর অভিযোগ, এই হামলায় মৃতদের দেহ বা ছবি কোনওটাই প্রকাশ্যে আসেনি। উপরন্তু যারা শহিদ হয়েছিলেন তাঁরা অধিকাংশ তফসিলি সম্প্রদায়ভুক্ত। স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্য ঘিরে তোলপাড় শুরু হয়েছে। যদিও এ নিয়ে কেন্দ্রের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Advertisement

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে ফারুক আবদুল্লার দলেন নেতা শেখ মুস্তাফা কামাল বিস্ফোরক অভিযোগ করেন। তাঁর দাবি, হামলার ষড়যন্ত্র ছিল ভারত সরকারের, এটা প্রায় স্পষ্ট হয়ে গিয়েছে। আমরা কোনও মৃতদেহের ছবি দেখিনি। যতক্ষণ না এটা স্পষ্ট হচ্ছে যে কে বা কারা হত্যাকারী ততক্ষণ অভিযোগের সমস্ত আঙুল সরকারের গোয়েন্দা এজেন্সিগুলির দিকেই উঠবে।”

[আরও পড়ুন: ‘ইতিহাসে নেতাজিকে কম গুরুত্ব, এবার সত্য সামনে আসুক’, সরব বাংলার রাজ্যপাল]

ন্যাশনাল কনফারেন্সের নেতা আরও বলেন, “আমরা মৃতদেহের ছবি দেখিনি, তবে এটা স্পষ্ট যে ৩০-৪০ জন জওয়ান তফসিলি সম্প্রদায়ভুক্ত।” স্বাভাবিকভাবেই পুলওয়ামা ও উরির মতো দুটি নৃশংস জেহাদি হামলায় দেশের বিরুদ্ধেই অভিযোগের আঙুল তোলায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertising
Advertising

 

উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি তুষারাবৃত উপত্যকা রক্তে লাল হয়ে উঠেছিল। পাকিস্তানি আত্মঘাতী জঙ্গি হামলায় পুলওয়ামায় শহিদ হন চল্লিশেরও বেশি ভারতীয় সিআরপিএফ জওয়ান। যদিও সেই হামলার দায় কোনওদিনও স্বীকার করেনি পাকিস্তান।

[আরও পড়ুন: ২০২৩-এ ৯ রাজ্যের নির্বাচনেই জয় নিশ্চিত করতে হবে, কর্মসমিতির বৈঠকে বার্তা নাড্ডার]

আবার তারও আগে ২০১৬ সালে সেপ্টেম্বরের ১৮ তারিখ উরি সেনা ঘাঁটিতে হামলা চালায় সীমান্তপার থেকে আসা জঙ্গিরা৷ ওই হামলায় শহিদ হয়েছিলেন ১৯ সেনা জওয়ান৷ তার দুদিন পর সীমান্তে সেনার হাতে গ্রেপ্তার হয় পাক অধিকৃত কাশ্মীরের দুই বাসিন্দা ফয়জল হুসেন ও এহসান খুরশিদ৷ এবার দুই হামলা নিয়ে কেন্দ্রীয় সরকারের দিকে আঙুল তুললেন কাশ্মীরের প্রবীণ রাজনীতিবিদ। 

Advertisement
Next