shono
Advertisement
NEET-PG

স্থগিত হয়ে যাওয়া নিট পিজি চলতি মাসেই, প্রশ্নপত্র তৈরি হবে দুঘণ্টা আগে

গত ২৩ জুন নিট পিজি পরীক্ষা হওয়ার কথা ছিল। পরীক্ষা শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।
Published By: Subhajit MandalPosted: 04:12 PM Jul 02, 2024Updated: 04:24 PM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্থগিত হয়ে যাওয়া নিট পিজি পরীক্ষা ফের নেওয়া হবে চলতি মাসেই। এমনটাই খবর ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) সূত্রের। এ বার যাতে কোনওভাবেই প্রশ্নপত্র ফাঁস না হয়ে যায়, সেটা নিশ্চিত করতে পরীক্ষা শুরুর মাত্র ২ ঘণ্টা আগে প্রশ্নপত্র চূড়ান্ত করার পরিকল্পনা করেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। এমনটাই সূত্রের দাবি।

Advertisement

গত ২৩ জুন নিট পিজি (NEET PG) পরীক্ষা হওয়ার কথা ছিল। পরীক্ষা শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে মেডিক‌্যালে স্নাতকোত্তর স্তরের প্রবেশিকা পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। স্বাস্থ্য মন্ত্রকের তরফে ঘোষণা করা হয়, এনটিএর অধীনে একাধিক পরীক্ষা পদ্ধতি নিয়ে প্রশ্ন উঠছে। তাই সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে নিট পিজি পিছিয়ে দেওয়া হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রক জানায়, পুরো পরীক্ষা ব্যবস্থা পুঙ্খানুপুঙ্খভাবে খতিয়ে দেখে পরে নতুন করে পরীক্ষার দিনক্ষণ জানানো হবে।

[আরও পড়ুন: নিটে ৭২০-তে ৭২০, রি-টেস্টে ফুল মার্কস ছুঁতে পারলেন না ৫ টপারের কেউই]

সূত্রের খবর, মঙ্গলবার সাইবার অপরাধ দমন শাখার আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের আধিকারিকরা। তার পরই ঠিক হয় চলতি মাসে অর্থাৎ জুলাই মাসেই নিট পিজির ওই স্থগিত হয়ে যাওয়া পরীক্ষা নেওয়া হবে। সব ঠিক থাকলে নিট পিজি পরীক্ষা হতে পারে ২৫-২৭ জুলাই। এবার সঠিকভাবে পরীক্ষার আয়োজনে কোনওরকম গাফিলতি বরদাস্ত করা হবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে আধিকারিকদের। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে মাত্র দুঘণ্টা আগে প্রশ্নপত্র তৈরি করা হবে।

[আরও পড়ুন: আদানি রিপোর্ট নিয়ে হিন্ডেনবার্গকে নোটিস SEBI-র, পালটা ‘ননসেন্স’ তোপ মার্কিন সংস্থার]

গত ২৩ জুন পরীক্ষা বাতিলার পর কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানান, নেটের প্রশ্নপত্র ডার্ক ওয়েবে ফাঁস হয়ে গিয়েছিল। এবার যাতে কোনওভাবেই সেই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, তা নিশ্চিত করতে চায় সরকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্থগিত হয়ে যাওয়া নিট পিজি পরীক্ষা ফের নেওয়া হবে চলতি মাসেই।
  • এ বার যাতে কোনওভাবেই প্রশ্নপত্র ফাঁস না হয়ে যায়, সেটা নিশ্চিত করতে পরীক্ষা শুরুর মাত্র ২ ঘণ্টা আগে প্রশ্নপত্র চূড়ান্ত করার পরিকল্পনা করেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।
  • গত ২৩ জুন নিট পিজি পরীক্ষা হওয়ার কথা ছিল।
Advertisement