shono
Advertisement

মোদির উদ্বোধন করা নতুন রেললাইনে বিস্ফোরণ, নাশকতার আশঙ্কায় তদন্তে NIA

উদয়পুর থেকে ৩৫ কিলোমিটার দূরে ওধা ব্রিজে বিস্ফোরণ ঘটে।
Posted: 09:56 AM Nov 14, 2022Updated: 09:58 AM Nov 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদয়পুরে (Udaipur) রেললাইনে বিস্ফোরণের (Railway Track Explosion) ঘটনায় রাজস্থান পুলিশের ((Rajasthan Police) পাশাপাশি তদন্তে নামল এনআইএ (NIA)। রবিবার রাতে ওই বিস্ফোরণ ঘটে। ক্ষতিগ্রস্ত হয় রেললাইনের একাংশ। জানা গিয়েছে, স্থানীয়রাই বিস্ফোরণের খবর দিয়েছিল রেলকে। কিছুক্ষণ পরেই ওই লাইন দিয়ে যাওয়ার কথা ছিল আসারওয়া-উদয়পুর এক্সপ্রেসের। তার আগেই ভয়ংকর বিস্ফোরণ। এর পরেই উদয়-আমেদাবাদ রুটে যাবতীয় ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

Advertisement

রাজস্থান পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতকাল উদয়পুর থেকে ৩৫ কিলোমিটার দূরে ওধা ব্রিজের উপরে ওই বিস্ফোরণ ঘটে। পরে ঘটনাস্থলে পৌঁছে রেললাইনে থেকে বিস্ফোরক উদ্ধার করে পুলিশ। ঘটনার পরে ট্রেন চলচাল বন্ধ হয় যায় ওই রুটে। ঘটনার তদন্তে নামে পুলিশ। পরে তদন্ত দায়িত্ব দেওয়া এনআইকেও।

[আরও পড়ুন: নতুন ও দলত্যাগীদের টিকিট দিতেই বিপত্তি, প্রার্থী-ক্ষোভের আগুন গুজরাট বিজেপিতে]

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, খনিতে ব্যবহৃত ‘সুপারপাওয়ার ৯০’ ব্যবহার করা হয়েছিল এই বিস্ফোরণে। স্থানীয়রা জানান, রবিবার রাতে বিকট শব্দ পান। তাঁরাই রেলের নিরাপত্তারক্ষীদের ঘটনার কথা জানান। খবর পেয়ে সেখানে পৌঁছায় ফরেন্সিক ও সন্ত্রাসদমন স্কোয়াডের সদস্যরা। একযোগে তদন্ত শুরু করে এটিএস (ATS), এনআইএ ও আরপিএফ (RPF)। উদয়পুরে বিস্ফোরণে নাশকতার ছক উড়িয়ে দিচ্ছে না এনআইএ ও অন্য তদন্তকারীরা। তাঁদের বক্তব্য, রীতিমতো আঁটঘাঁট বেঁধে বিস্ফোরণ ঘটানো হয়েছিল।

[আরও পড়ুন: তানজানিয়া থেকে অভিনব কায়দায় সোনা পাচারের ছক, বিমানবন্দরে উদ্ধার ৬১ কেজি!]

গতকালই ঘটনার কথা জানা মাত্র দ্রুত তদন্তের নির্দেশ দেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট (CM Ashok Gehlot)। যদিও নিরাপত্তায় রাজস্থান সরকারের (Rajasthan Goverment) গাফিলতির অভিযোগ এনে বিস্ফোরণের জন্য মুখ্যমন্ত্রী গেহলটকে দুষছে বিজেপি (BJP)। উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) সম্প্রতি এই নতুন ব্রডগেজ রেললাইনের (Broad-gauge Railway Track)  উদ্বোধন করেন। তারপরই রবিবার রাতে বিস্ফোরণ। ফলে নাশকতার ছক উড়িয়ে দেওয়া যাচ্ছে না কোনও ভাবেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement