shono
Advertisement

জঙ্গিদের টাকার উৎস জানতে দিল্লি-কাশ্মীরে অভিযান কেন্দ্রীয় গোয়েন্দাদের

এবার কাশ্মীরে অশান্তি ছড়াতে নতুন ষড়যন্ত্র রচনা করছে পাকিস্তান। The post জঙ্গিদের টাকার উৎস জানতে দিল্লি-কাশ্মীরে অভিযান কেন্দ্রীয় গোয়েন্দাদের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:08 PM Jun 03, 2017Updated: 06:38 AM Jun 03, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিজবুল কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই বিক্ষোভের দাবানলে জ্বলছে কাশ্মীর উপত্যকা।সেনাবাহিনীকে লক্ষ করে পাথর নিক্ষেপকারীদের হামলাও চরম আকার নিয়েছে। তবে এই পরিস্থিতির নেপথ্যে যে এক ভয়ানক ষড়যন্ত্র রয়েছে এবার তা ফাঁস করতে চলেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)।

Advertisement

কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসবাদী কার্যকলাপ চালিয়ে যাতে প্রচুর অর্থের প্রয়োজন এবং সেই অর্থের জোগান থাকায় জঙ্গিদের থামাতে বেগ পেতে হচ্ছে নিরাপত্তাবাহিনীকে। তাই কাশ্মীরে জঙ্গিদের অর্থের জোগান কোথা থেকে আসছে তা নিয়ে তদন্ত শুরু করেছে এনআইএ। সূত্রের খবর জম্মু-কাশ্মীরের ১৪টি ও দিল্লি এবং হরিয়ানার ৮টি জায়গায় এনআইএ তল্লাশি অভিযান চালিয়েছে। শুধু তাই নয় জঙ্গিদের অর্থ জোগান দেওয়ার অভিযোগে শনিবার হুরিয়ত নেতা এসএএস গিলানি-সহ বেশ কয়েকজন বিচ্ছিন্নতাবাদী নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে এনআইএ। ওই এফআইআর-এ নাম রয়েছে হুরিয়ত নেতা নঈম খান, ফারুখ আহমেদ দার ও মুম্বই হামলার মূল অভিযুক্ত হাফিজ সইদের।

[ইরান থেকেই অপহৃত কুলভূষণ, স্বীকার প্রাক্তন পাক গুপ্তচরের]

এনআইএ প্রধান শরদ কুমার জানিয়েছেন, কাশ্মীরের ১৪টি জায়গায় ও রাজধানী দিল্লির ৮টি জায়গায় শুক্রবার মধ্যরাতে অভিযান চালিয়েছেন গোয়েন্দারা। গোপন সূত্রে এনআইএ-র কাছে খবর ছিল যে, কাশ্মীরে অশান্তি সৃষ্টি করার জন্য পাকিস্তান থেকে টাকা আসছে। দিল্লিতে আট জন হাওয়ালা ব্যবসায়ীর বাড়িতেও তল্লাশি চালানো হয়। অভিযোগ, ওই ব্যবসায়ীরা পাক জঙ্গি সংগঠন লস্কর থেকে টাকা নিয়ে কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদীদের জোগান দিচ্ছে।

প্রসঙ্গত, কাশ্মীরের পুঞ্চ সেক্টরে আজ ফের গোলাবর্ষণ করে পাকিস্তান। ভারতের বিরুদ্ধে ছায়াযুদ্ধ শুরু করেছে সন্ত্রাসের আঁতুরঘর পাকিস্তান। সম্প্রতি, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির একটি রিপোর্টে উঠে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য। সব চেষ্টা বিফল হওয়ায় এবার কাশ্মীরে অশান্তি ছড়াতে নতুন ষড়যন্ত্র রচনা করছে পাকিস্তান। গোয়েন্দারা জানিয়েছেন, কাশ্মীরে চলা সন্ত্রাসকে ‘ইসলামের লড়াই’ বলে জেহাদের জিগির তুলতে নতুন সন্ত্রাসবাদী সংগঠন তৈরি করছে পাকিস্তান। প্রাক্তন হিজবুল মুজাহিদিন কমান্ডার কুখ্যাত জঙ্গি জাকির মুসাকে মাথায় বসিয়ে ওই সংগঠনটি গড়ে তুলছে পাক সেনা ও আইএসআই। তাই এবার উপত্যকায় সন্ত্রাসবাদীদের কোমর ভেঙে দিতে অভিযানে নেমেছে এনআইএ।

[নিরীহদের হত্যাকারীদের সঙ্গে কীসের আলোচনা, আইয়ারকে কটাক্ষ অনুপমের]

The post জঙ্গিদের টাকার উৎস জানতে দিল্লি-কাশ্মীরে অভিযান কেন্দ্রীয় গোয়েন্দাদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার