shono
Advertisement
Nitin Gadkari

প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল বিরোধীরা! বিস্ফোরক নীতীন গড়করি

বিজেপিতে অনেকেই গড়করিকে মোদির প্রতিদ্বন্দ্বী হিসাবে দেখেনে। এমনিতেও একটা সময় দলে গুরুত্বের নিরিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চেয়ে অনেক এগিয়ে ছিলেন প্রবীণ এই বিজেপি নেতা।
Published By: Subhajit MandalPosted: 09:45 AM Sep 15, 2024Updated: 09:48 AM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতীন গড়করিকে! তবে সেটা তাঁর দল বিজেপি বা তাঁর সংগঠন আরএসএসের তরফে নয়। সেই প্রস্তাব এসেছিল বিরোধী শিবির থেকে। এক সাক্ষাৎকারে গড়করি স্বয়ং এই দাবি করলেন। গড়করির দাবি, তাঁকে বিরোধী শিবিরের এক নেতা প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিলেন। সেই প্রস্তাব সবিনয়ে প্রত্যাখ্যান করেছেন তিনি।
কে প্রস্তাব দিয়েছিল? কবে দিয়েছিল? সেসব বিস্তারিত জানাতে চাননি কেন্দ্রীয় সড়ক ও পরিবহণমন্ত্রী। গড়করি ওই সাক্ষাৎকারে বলেন, "আমি কারও নাম করতে চাই না। তবে বিরোধী দলের যে নেতা আমাকে যে প্রস্তাব দিয়েছিলেন, তাঁকে একটাই প্রশ্ন করেছিলাম। আমাকে কেন প্রধানমন্ত্রীর পদের প্রস্তাব দিচ্ছেন, কেন সমর্থন করতে চাইছেন? আর কেনই বা এই প্রস্তাব গ্রহণ করব?"

Advertisement

গড়করির বক্তব্য, প্রধানমন্ত্রী হওয়ার বাসনা আমার কোনওকালেই ছিল না। তিনি সংঘ পরিবারের একান্ত সৈনিক। আর সেই সংগঠনের প্রতি দায়বদ্ধ। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, "প্রধানমন্ত্রী হওয়া আমার জীবনের লক্ষ্য নয়। আমি আমার সংগঠনের এক জন অনুগত সৈনিক। কোনও পদের লোভে আমার সংগঠনের সঙ্গে আপস করতে পারব না।"

বস্তুত বিজেপিতে অনেকেই গড়করিকে মোদির প্রতিদ্বন্দ্বী হিসাবে দেখেনে। এমনিতেও একটা সময় দলে গুরুত্বের নিরিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চেয়ে অনেক এগিয়ে ছিলেন প্রবীণ এই বিজেপি নেতা। ২০১২-১৩ সালের পর বিজেপিতে রকেট গতিতে উত্থান হয় মোদির। মোদির হাত ধরেই উঠে আসেন শাহ-নাড্ডারা। খানিকটা ব্যাকফুটে চলে যান গড়করি। তবে এখনও সংঘ পরিবারের ঘনিষ্ঠ হওয়ার দরুন অনেকে তাঁকে প্রধানমন্ত্রী হওয়ার দাবিদার বলে মনে করেন। এমনকী এ বছর লোকসভা নির্বাচনে বিজেপির তুলনামূলক খারাপ ফলের পর গড়করির নামটা ভাসিয়েও দেওয়া হচ্ছিল। যারা তাঁকে সমর্থনের কথা বলছিলেন, তাঁদের মধ্যে অনেক বিরোধী নেতাও ছিলেন। তবে গড়করি ওই সময়ের কথাই বলছেন কিনা, সেটা স্পষ্ট নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতীন গড়করিকে!
  • সেই প্রস্তাব এসেছিল বিরোধী শিবির থেকে।
  • এক সাক্ষাৎকারে গড়করি স্বয়ং এই দাবি করলেন।
Advertisement