shono
Advertisement

‘পিকনিক বা টুরিস্ট স্পট নয়’, তামিলনাড়ুর মন্দিরে অহিন্দুদের প্রবেশ ‘নিষিদ্ধ’ করল হাই কোর্ট

এই মর্মে নোটিস জারি করতেও বলা হয়েছে মন্দিরগুলির বাইরে।
Posted: 10:41 AM Jan 31, 2024Updated: 11:13 AM Jan 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্দির কোনও পিকনিক বা টুরিস্ট স্পট নয়। এমনই মন্তব্য করলেন মাদ্রাজ হাই কোর্টের (Madras High Court) বিচারপতি এস শ্রীমতী। সেই সঙ্গেই তিনি তামিলনাড়ুর (Tamil Nadu) হিন্দু সংগঠন এইচআরঅ্যান্ডসিইকে নির্দেশ দিলেন, যেন সমস্ত হিন্দু মন্দির চত্বরে নিষিদ্ধ হয় অ-হিন্দুদের প্রবেশ। এই মর্মে নোটিস জারি করতেও বলা হয়েছে মন্দিরগুলির বাইরে।

Advertisement

উল্লেখ্য, ডি সেন্থিকুমার নামের এক ব্যক্তি আদালতের দ্বারস্থ হয়েছিলেন আরুলমিগু পালানি ধ্যান্দাউথাপানি স্বামী মন্দির ও পালানির উপ-মন্দিরগুলিতে কেবল হিন্দুদের প্রবেশাধিকার দেওয়ার আর্জি জানিয়ে। এর পরই এই নির্দেশ দিল আদালত। কোনও বাধাবিঘ্ন ছাড়াই যাতে হিন্দুরা (Hindu) পূজার্চনা করতে পারেন, তাঁদের সেই ধর্মীয় অধিকার দিতেই এই রায় বলে জানিয়েছেন বিচারপতি।

[আরও পড়ুন: বাজেট অধিবেশনেই CAA লাগুর পরিকল্পনা! কোন পথে হাঁটছে কেন্দ্র?]

আদালতের নির্দেশ মন্দির চত্বরে লাগাতে হবে বোর্ড। সমস্ত গুরুত্বপূর্ণ স্থানেই তা থাকবে। সেখানে লেখা থাকবে, অহিন্দুরা যেন এর ভিতরে প্রবেশ না করেন। তবে একথাও বলা হয়েছে, যদি কোনও অহিন্দু মন্দিরে ঢুকে দেবদেবীর দর্শনের ইচ্ছাপ্রকাশ করেন সেক্ষেত্রে তাঁকে নিশ্চিত করতে হবে তিনি হিন্দুধর্মের প্রথা ও রীতিতে বিশ্বাস করেন। কেবলমাত্র তবেই তাঁকে প্রবেশের অনুমতি দেবে মন্দির কর্তৃপক্ষ। কেবলমাত্র যে মন্দিরগুলির কথা বলা হচ্ছে, সেগুলোই নয়, ওই অঞ্চলের সমস্ত মন্দিরের ক্ষেত্রেই এই নিয়ম লাগু করার নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

[আরও পডুন: আরএসএস নেতা খুনে পপুলার ফ্রন্টের ১৫ সদস্যকে মৃত্যুদণ্ড দিল কেরলের আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement