shono
Advertisement

সংবাদপত্রে অমিত শাহের সমালোচনা, সিপিএম সাংসদকে শোকজ উপরাষ্ট্রপতি ধনকড়ের

কেরল বিজেপির সাধারণ সম্পাদক বাম সাংসদের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন।
Posted: 06:20 PM Apr 30, 2023Updated: 06:20 PM Apr 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলের (Kerala) সিপিএম সাংসদ (CPM MP) জন ব্রিট্টাসকে (John Brittas) শোকজ নোটিস রাজ্যসভার সেক্রেটারিয়েটের। সংবাদমাধ্যমে একটি প্রতিবেদনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) সম্পর্কে ‘আপত্তিকর’ মন্তব্য করেছিলেন জন। উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankhar) চিঠি লিখে অভিযোগ জানিয়েছিলেন এক গেরুয়া নেতা। এরপরেই উপরাষ্ট্রপতির অফিসের তরফে শোকজ নোটিস পাঠানো হয়েছিল বাম সাংসদকে। তাঁর মন্তব্যের ব্যাখ্যা চাওয়া হয়েছিল।ইতিমধ্যে ধনকড়ের সঙ্গে দেখা করে শোকজের উত্তর দিয়েছেন জন। তিনি বলেন, কেরল সম্পর্কে কথা উঠলে জবাব দেবই আমি।  

Advertisement

গত ফেব্রুয়ারি মাসে সংবাদমাধ্যমে বিশেষ প্রতিবেদন লিখেছিলেন সিপিএমের রাজ্যসভার সাংসদ জন। কেরল বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক পি সুধীর অভিযোগ করেন, বাম সাংসদের প্রতিবেদনের এক জায়গায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সম্পর্কে ‘আপত্তিকর’ মন্তব্য করা হয়েছিল। কেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে ওই ভাষায় আক্রমণ করা হবে? প্রশ্ন তুলে উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান ধনখড়কে চিঠি লেখেন সুধীর। এর পরেই বাম সাংসদকে শোকজ নোটিস পাঠানো হয়েছিল। প্রতিবেদনে তাঁর মন্তব্যের ব্যাখ্যা চাওয়া হয়েছিল।

[আরও পড়ুন: শততম ‘মন কি বাতে’ মোদির মুখে চার নাম, চিনে নিন এঁদের]

শোকজ নোটিস পাওয়ার কথা জানিয়েছেন ব্রিট্টাস। তিনি বলেন, “একটি প্রতিবেদনের কারণে আমাকে ডেকে পাঠানো হয়েছিল। আমার অবস্থান ব্যাখ্যা করেছি। রাজ্যসভার চেয়ারম্যানকে বলেছি যে প্রতিবেদন রচনা এবং সেখানে বক্তব্য পেশ মৌলিক অধিকার এবং বাক স্বাধীনতার মধ্যে পড়ে। যদি কেরল সম্পর্কে কথা ওঠে তবে ভবিষ্যতেও আমি জবাব দেবো।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement