shono
Advertisement

অনন্তনাগে জঙ্গি অভিযানে বড় সাফল্য সেনার, খতম লস্কর কমান্ডার উজের খান

কাশ্মীরে গত সাত দিন ধরে চলছে সেনা-জঙ্গি লড়াই।
Posted: 03:56 PM Sep 19, 2023Updated: 04:28 PM Sep 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) অনন্তনাগে সেনা অভিযানের সপ্তম দিনে বড় সাফল্য পেল ভারত। মঙ্গলবার লস্কর (Lashkar-e-Taiba ) কমান্ডার উজের খানকে খতম করল যৌথ বাহিনী। এছাড়াও অজ্ঞাতপরিচয় এক জঙ্গির দেহ উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। আরও এক জঙ্গির খোঁজে রয়েছে সেনা ও পুলিশ। সেনা সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু অস্ত্র উদ্ধার হয়েছে।

Advertisement

কাশ্মীর পুলিশের এডিজিপি বিজয় কুমার জানান, লস্কর কমান্ডারের অস্ত্র উদ্ধার করেছে সেনা। তিনি বলেন, “লেফ্টেন্যান্ট কমান্ডার উজের খান নিহত হয়েছে। আরও এক জঙ্গির দেহ উদ্ধার হয়েছে। অনন্তনাগের সেনা অভিযান শেষ হলেও তল্লাশি অভিযান জারি রেখেছে ভারতীয় সেনা।” সেনার তরফে আরও জানানো হয়েছে, এখনও একটি বিশাল এলাকা রয়েছে যা অনুসন্ধান করা বাকি রয়েছে। সেখানে প্রচুর পরিমাণ বিস্ফোরক থাকতে পারে। তা উদ্ধার করে ধ্বংস করা হবে। স্থানীয় বাসিন্দাদের ওই এলাকায় যেতে বারণ করা হয়েছে। পাশাপাশি আরও এক জঙ্গির দেহ মিলতে পারে বলেও মনে করছেন সেনা আধিকারিকরা। 

[আরও পড়ুন: ফের উত্তপ্ত মণিপুর, রাজ্যজুড়ে ৪৮ ঘণ্টা বন্‌ধের ডাক ‘মেইরা পাইবি’র]

প্রসঙ্গত, জঙ্গি দমন অভিযান চলাকালীন সেনা (Indian Army) ও কাশ্মীর পুলিশের তিন আধিকারিকের মৃত্যু হয়। সেই সময় থেকেই নিখোঁজ ছিলেন এক জওয়ান। অভিযানের ষষ্ঠ দিনে এসে জঙ্গলের মধ্যে থেকে তাঁর মৃতদেহ মেলে। জানা গিয়েছে, মৃত জওয়ানের নাম প্রদীপ। আপাতত তাঁর দেহ ফিরিয়ে আনার চেষ্টা চলছে। ফলে কাশ্মীরে জঙ্গিদের হাতে শহিদ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়াল ৪।

[আরও পড়ুন: ২৪-এর আগে চমক, লোকসভায় পেশ মহিলা সংরক্ষণ বিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement