shono
Advertisement

কাশ্মীরে জঙ্গিদের ভাতে মারার ব্যবস্থা! হিজবুল প্রধানের ছেলের সম্পত্তি বাজেয়াপ্ত করল NIA

বেআইনি কার্যকলাপ আইনে জঙ্গির সম্পত্তি ক্রোক করল NIA।
Posted: 06:58 PM Apr 24, 2023Updated: 06:58 PM Apr 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গিদের হাতে মারার পাশাপাশি ভাতে মারারও ব্যবস্থা করছে ভারত! সেই সূত্রেই এবার জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজহিদিনের (Hizbul Mujahideen) প্রধান সইদ সালাউদ্দিনের (Syed Salahuddin) ছেলের সম্পত্তি বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ (NIA)। সোমবার জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) রামাবাগ এলাকার ওই সম্পত্তি দখলে নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

হিজবুল প্রধানের ছেলের নাম সইদ আহমেদ শাকিল (Syed Ahmad Shakeel)। তাঁর বিরুদ্ধেও একাধিক নাশকতা তথা জঙ্গি কার্যকলাপের অভিযোগ রয়েছে। সোমবার শাকিলের রামাবাগ এলাকার একটি বাড়ি বাজেয়াপ্ত করেছে এনআইএ। ইতিমধ্যে ওই বাড়িতে সংশ্লিষ্ট নোটিশ ঝুলিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বেআইনি কার্যকলাপ আইনি শাকিলের সম্পত্তি ক্রোক করা হয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: সাময়িক স্বস্তি রাহুলের, মোদি পদবি মামলায় স্থগিতাদেশ পাটনা হাই কোর্টে]

এনআইএ-র তরফে জানানো হয়েছে, জঙ্গি গোষ্ঠী হিজবুল প্রতিষ্ঠাতা তথা প্রধান মহম্মদ ইউসুফ শা আলিয়াস সইদ সালাউদ্দিনের আরও সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে ভবিষ্যতে। যদিও হিজবুল প্রধান বর্তমান ভারতীয় গোয়েন্দাদের ধরা ছোঁয়ার বাইরে। পাকিস্তানের (Pakistan) আশ্রয়ে রয়েছে। ভারতীয় গুপ্তচর সংস্থাগুলির ধারণা, ছেলে শাকিলও সীমান্তের ডিঙিয়ে ঘাঁটি গেড়েছে।

[আরও পড়ুন: ঘর থেকে তুলে নিয়ে গিয়ে মরণ কামড়, পথ কুকুরের শিকার এবার ৪ মাসের শিশুকন্যা]

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরের পুঞ্চে গত বৃহস্পতিবার জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে পাঁচ জওয়ানের। গুলি ছুঁড়ে হত্যার পর গ্রেনেড বিস্ফোরণে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল সেনার একটি ট্রাকে। ওই ঘটনার পরেই জঙ্গল লাগোয়া এলাকায় অভিযান শুরু করে সেনা। আগেই সন্দেহভাজন বারো জনকে আটক করা হয়েছিল। নতুন করে দেগওয়ার গ্রামের দুই জোড়া যুগলকে আটক করা হয়েছে। তাঁরা নিজেদের বাড়িতে জঙ্গিদের আশ্রয় দিয়েছিল বলে অভিযোগ। এছাড়াও গভীর জঙ্গলে তল্লাশি চালিয়ে পুলিশ নিশ্চিত, শহিদ জওয়ানদের অস্ত্র নিয়ে পালিয়েছে আততায়ীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement