shono
Advertisement

রাজধানীর পেট্রল পাম্পও নিচ্ছে না ২০০০-এর নোট, পুলিশে অভিযোগ স্কুটি চালকের

RBI-এর ঘোষণায় থোড়াই কেয়ার।
Posted: 07:08 PM May 27, 2023Updated: 07:08 PM May 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি পেট্রল পাম্পে গ্রাহক ২০০০ টাকার নোট দেওয়ায় স্কুটিতে তেল ভরেও তা ফিরিয়ে নেন পাম্প কর্মী। ওই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছিল। এবার দিল্লির (Delhi) একটি পেট্রল পাম্প ২০০০ টাকার নোট নিতে অস্বীকার করল। এই ঘটনায় পাম্প কর্মীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ করলেন স্কুটিচালক।

Advertisement

শুক্রবার ঘটনাটি ঘটেছে রাজধানীর সাউথ এক্সটেনশন পার্ট ওয়ান এলাকার একটি পেট্রল পাম্পে। শনিবার কোটা থানায় পেট্রল পাম্প কর্মীর বিরুদ্ধে অভিযোগ জানান স্কুটি চালক। অভিযোগকারীর দাবি, তেল ভরতে সাউথ এক্সটেনশন পার্ট ওয়ানের পেট্রল পাম্পে যান তিনি। ৪০০ টাকা বিল হয়েছিল। তিনি ২০০০ টাকার নোট দিতে গেলে তা ফিরিয়ে দেওয়া হয়। পেট্রল পাম্পের এক কর্মী সাফ জানিয়ে দেন, ২০০০ টাকার নোট নেবেন না।

[আরও পড়ুন: শৃঙ্খলার পাঠ দিতে অভিনব ‘শাস্তি’, অসমের স্কুলে ৩৫ পড়ুয়ার চুল কাটলেন শিক্ষক!]

পুলিশ জানিয়েছে, অভিযোগ খতিয়ে দেখা হবে। উল্লেখ্য, রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার ঘোষণা মতো ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে নোট বদলের প্রক্রিয়া। জানানো হয়েছে, আগামী চার মাস বৈধ থাকছে ২০০০ টাকার নোট এবং তার আদানপ্রদান। আরবিআই প্রধান ইঙ্গিত দিয়েছেন, সেপ্টেম্বরের পরে ২০০০ টাকার নোট সম্পূর্ণ বাতিল হবে, এমন কথা বলেনি আরবিআই। যদিও এর প্রভাব পড়ছে না আমজনতার মধ্যে। তাঁরা যত দ্রুত সম্ভব নোট বদলে ফেলতে চান। নতুন করে গোলাপি নোট বিনিময়ের প্রশ্নই উঠছে না। এই মানসিকতারই প্রমাণ মিলল উত্তরপ্রদেশ এবং দিল্লির পেট্রল পাম্পের ঘটনায়।

[আরও পড়ুন: কুনোর চিতা খুঁজতে গিয়ে অস্বস্তিতে উদ্ধারকারীরা, ‘ডাকাত’ সন্দেহে মারধর গ্রামবাসীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement