shono
Advertisement

১২ মাস ইএমআই দিতে হবে না ঋণগ্রহীতাদের, মণিপুরকে স্বস্তি দিয়ে বড় ঘোষণা SBI-এর

বৃহস্পতিবার বিশেষ বিজ্ঞপ্তি দেয় এসবিআই।
Posted: 07:10 PM Aug 17, 2023Updated: 07:10 PM Aug 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত দু’মাস ধরে গোষ্ঠীহিংসায় উত্তপ্ত মণিপুর (Manipur)। সরকারি পরিসংখ্যানে মৃতের সংখ্যা দেড়শোর বেশি। পুড়েছে দোকান, বাড়ি, অফিস। অসংখ্য মানুষ গৃহহীন। ত্রাণ শিবির স্থান হয়েছে মহিলা ও শিশুদের। সব মিলিয়ে ভাল নেই উত্তরপূর্বের রাজ্যের মানুষগুলো। এমন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়াল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। এই ব্যাংকের ইচ্ছুক ঋণগ্রহীতাদের এক বছরের জন্য ইএমআই দিতে হবে না, জানাল তারা। উল্লেখ্য, করোনাকালে গোটা দেশে এই সুবিধা দিয়েছিল এসবিআই (SBI)।

Advertisement

বৃহস্পতিবার এসবিআই-এর তরফে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে বলা হয়েছে আগামী ১২ মাসের জন্য এই সুবিধা নেওয়া যেতে পারে। তবে যাঁদের অ্যাকাউন্টকে ইতিমধ্যেই ব্যাংক অনুৎপাদক সম্পদ হিসাবে ঘোষণা করেছে, তাঁরা এই সুবিধা পাবেন না। ব্যাংকের তরফে জানানো হয়েছে, সুবিধা নিতে হলে আবেদন করতে হবে আগস্ট মাসের মধ্যে। অগ্নিগর্ভ মণিপুরে অনেক মানুষের রোজগার বন্ধ হয়ে রয়েছে। জনজীবনে স্বাভাবিক ছন্দ না থাকায় ব্যবসায়ীরাও ক্ষতিগ্রস্ত। এই পরিস্তিতিতে এসবিআইয়ের সিদ্ধান্তে উপকৃত হবেন আমজনতা।

[আরও পড়ুন: দিলীপকে দিল্লিতে জরুরি তলব শাহর, এবার কি মানভঞ্জনের পালা?]

গত মে মাসে গোষ্ঠী সংঘর্ষ শুরু হয়েছিল মণিপুরে। কুকি-মেইতেই অশান্তিতে প্রাণ হারিয়েছেন ১৬০ জন। হিংসার জেরে ঘরছাড়া প্রায় ৬০ হাজার মানুষ। অসহায় মানুষের ভিড়ে উপচে পড়ছে ত্রাণ শিবিরগুলি। যদিও স্বাধীনতা দিবসে লালকেল্লার ভাষণে প্রধানমন্ত্রী দাবি করেন, বিগত কয়েক দিন ধরে সে রাজ্যে শান্তি ফিরেছে। এর পরেই এসবিআইয়ের ঘোষণা।

[আরও পড়ুন: ‘প্রজাপতি’ বিতর্ক অতীত, সিনেমা হিট করাতে ‘দেব-মিঠুন’ ম্যাজিকই অস্ত্র? নতুন প্ল্যান সোহমের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement