shono
Advertisement
Assam

বাইক আরোহী যুবককে তাড়া করে মারল গণ্ডার, প্রকাশ্যে হাড়হিম ভিডিও

বিপদ টের পেয়ে পালিয়েও শেষরক্ষা হল না।
Published By: Amit Kumar DasPosted: 03:23 PM Sep 30, 2024Updated: 03:23 PM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপদ টের পেয়ে পালিয়েও শেষরক্ষা হল না। গণ্ডারের হামলায় মর্মান্তিক পরিণতি হল বাইক আরোহী এক যুবকের। শিউরে ওঠার মতো ভয়াবহ সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। জানা গিয়েছে, গত রবিবার এই ঘটনা ঘটেছে অসমের মরিগাঁও জেলায়। গণ্ডারের হামলায় মৃত যুবকের নাম সাদ্দাম হুসেন (৩৭)।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রের খবর, কামরূপ জেলার বাসিন্দা সাদ্দাম। নিজের বাইকে করে বেরিয়ে ছিলেন তিনি। বাড়ি থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে মরিগাঁও জেলার পবিতোরায় সংরক্ষিত বনাঞ্চলের মধ্য দিয়ে যাচ্ছিলেন তিনি। পথে হঠাৎ জঙ্গলের মধ্য থেকে বেরিয়ে আসে একটি গণ্ডার। এমন অতর্কিত ঘটনায় বাইক থামিয়ে সেখানে দাঁড়িয়ে পরেন সাদ্দাম। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তা পার হওয়ার সময় কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা ওই বাইক আরোহীর হঠাৎ চড়াও হয় প্রায় ৩ টন ওজনের গণ্ডারটি।

এমন অতর্কিত ঘটনায় ভয়ে বাইকে ছেড়ে ছুটে পালাতে যান যুবক। পালটা তাঁকে তাড়া করে গণ্ডারটি। রাস্তা থেকে ছুটে খোলা মাঠে নেমে পড়েন যুবক। প্রায় ৫৫ কিলোমিটার গতিতে তাঁর পিছু নেয় গণ্ডারটি। এর পর যুবকের নাগাল পেয়ে তাঁকে পিষে দেয় সে। থেঁতলে দেওয়া হয় সাদ্দামের মাথা। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। বেশ কিছুক্ষণ পর বনকর্মীরা এসে সাদ্দামের দেহ উদ্ধার করে। বনদপ্তরের তরফে জানানো হয়েছে, সংরক্ষিত বন থেকে গণ্ডারটি বেরিয়ে এসে এই হামলা চালায়। আমরা গোটা ঘটনার তদন্ত করছি।

উল্লেখ্য, অসমের গুয়াহাটি অঞ্চলে অবস্থিত পবিতোরা অভয়ারণ্য। ঘনত্বের দিক থেকে সবচেয়ে বেশি একশৃঙ্গ গণ্ডার দেখতে পাওয়া যায় এই এলাকায়। চলতি সেপ্টেম্বর মাস বিশ্ব গণ্ডার দিবসের মাস হিসেবে পালন করা হয়। রিপোর্ট বলছে, গত ৪ দশকে গণ্ডারের সংখ্যা প্রায় ৩ গুণ বেড়েছে। আগে সংখ্যাটা যেখানে ১৫০০ ছিল সেটাই ৪ হাজারে পৌঁছে গিয়েছে। একইসঙ্গে উল্লেখ্য, বিশ্বের সবচেয়ে বেশি একশৃঙ্গ গণ্ডারের বাস অসমের কাজিরাঙায়। বিশ্বের ৮০ শতাংশ গণ্ডার এখানেই পাওয়া যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গণ্ডারের হামলায় মর্মান্তিক পরিণতি হল বাইক আরোহী এক যুবকের।
  • বাইক আরোহীর হঠাৎ চড়াও হল প্রায় ৩ টন ওজনের গণ্ডার।
  • শিউরে ওঠার মতো ভয়াবহ সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।
Advertisement