shono
Advertisement

রাম মন্দির উদ্বোধনে আমন্ত্রিত সোনিয়া-মনমোহন! আর কোন বিরোধী নেতা?  

২২ জানুয়ারি মন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Posted: 09:13 AM Dec 21, 2023Updated: 11:41 AM Dec 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের আগেভাগে অযোধ্যায় রাম মন্দির (Ram Temple) উদ্বোধন বিজেপির সবচেয়ে বড় চাল, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। আগামী ২২ জানুয়ারি সেই মহা আয়োজন। রাম লালার মন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে বিরোধীপক্ষ ব্রাত্য হচ্ছে না রামজন্মভূমির মহাযজ্ঞে। মন্দির উদ্বোধনে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ গিয়েছে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi), প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-সহ (Manmohan Singh) শীর্ষ বিরোধী নেতাদের কাছে।

Advertisement

বিশ্বহিন্দু পরিষদের কার্যকরি সভাপতি অলোক কুমার জানিয়েছেন, শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট ইতিমধ্যে বিরোধী নেতাদের আমন্ত্রণ জানিয়েছে। কারা রয়েছেন সেই তালিকায়? অলোক জানিয়েছেন, উদ্বোধনে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছে সোনিয়া গান্ধী, মনমোহন সিং ছাড়াও কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে, লোকসভায় বৃহত্তম দলনেতা অধীর রঞ্জন চৌধুরীকে। এছাড়াও জেডিএস প্রধান তথা প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবে গৌড়াকেও আমন্ত্রণ পাঠিয়েছে ট্রাস্ট। সংবাদ সংস্থা পিটিআইয়ের দাবি, আমন্ত্রণ পেলেও রাম মন্দির উদ্বোধনে উপস্থিত থাকছেন না কংগ্রেস নেতারা।

 

[আরও পড়ুন: ভিডিও না তুললে…! উপরাষ্ট্রপতির ‘মিমিক্রি’ বিতর্কে ঘুরিয়ে রাহুলকেই কাঠগড়ায় তুললেন মমতা?]

এদিকে রাম মন্দির আন্দোলনের পুরোধা এলকে আডবাণী এবং মুরলী মনোহর যোশী মন্দির উদ্বোধনে থাকছেন না। এই নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। যদিও রাম মন্দির ট্রাস্টের সম্পাদক চম্পত রাইয়ের দাবি, “দুজনেই (আডবাণী এবং যোশী) বৃহত্তর গেরুয়া পরিবারের প্রবীণ সদস্য। তাঁদের বয়সের বিষয়টি বিবেচনা করেই উদ্বোধনে আসবেন না বলে জানিয়েছেন। দুই নেতার আবেদন শ্রদ্ধার সঙ্গে গ্রহণ করা হয়েছে।” ট্রাস্ট আরও জানিয়েছে, আরও বে্শ কয়েকজন বিরোধী নেতাকে আমমন্ত্রণ জানানো হয়েছে। যদিও তাঁদের নাম এখনও পর্যন্ত প্রকাশ্যে আনা হয়নি।

 

[আরও পড়ুন: সাসপেন্ড আরও দুই সাংসদ, কার্যত বিরোধীশূন্য লোকসভা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement