shono
Advertisement

বেঙ্গালুরুতে বৈঠকের প্রথম দিনই উধাও দূরত্ব, সোনিয়ার আমন্ত্রণে নৈশভোজে হাজির মমতা

আগামী কাল ফের বৈঠকে বসবে বিরোধী দলগুলি।
Posted: 09:46 PM Jul 17, 2023Updated: 11:02 AM Jul 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে শোনা যাচ্ছিল ১৭ জুলাই সোনিয়া গান্ধীর নৈশভোজের আমন্ত্রণে হয়তো উপস্থিত থাকবেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সোমবার অন্যরকম ছবিই ধরা পড়ল। বেঙ্গালুরুতে বিরোধী জোটের বৈঠকে সোনিয়ার অনুরোধে থেকে গেলেন মমতা।

Advertisement

দিন কয়েক আগেই অস্ত্রোপচারও হয়েছিল মমতার। তারই মধ্যে এদিন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বেঙ্গালুরু পৌঁছে যান তিনি। বিরোধী শিবিরের বৈঠকে যোগ দিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল থেকে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার-সহ অনেকেই। আর সোনিয়ার আমন্ত্রণে এই নৈশভোজে বাকিদের সঙ্গে যোগ দিলেন মমতাও। চিকিৎসকদের পরামর্শ কার্যত উড়িয়ে দিয়েই নৈশভোজে যান তিনি। কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীর (Sonia Gandhi) ঠিক পাশের চেয়ারটিতেই বসে থাকতে দেখা যায় তাঁকে। একসময় তাঁদের রাজনৈতিক মতবিরোধ নিয়ে দূরত্ব তৈরি হলেও বেঙ্গালুরুর বৈঠকে প্রথম দিনেই তাঁদের মধ্যে দূরত্ব উধাও।

পাখির চোখ চব্বিশের লোকসভা ভোট। পাটনার পর তাই বেঙ্গালুরুতে দ্বিতীয় বৈঠক বিরোধীদের। বিজেপির সঙ্গে লড়াইয়ে সর্বভারতীয় ও আঞ্চলিক দলগুলিকে পাশে চাইছে কংগ্রেস। এদিন বৈঠকের পর কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে টুইট করে জানান, আলোচনা যথেষ্ট ইতিবাচক। ঐক্যবদ্ধ ভাবেই দেশের হিতে এবং বিজেপির দুর্নীতি বিরুদ্ধে কাজ করতে চায় বিরোধীরা। ১৮ জুলাই অর্থাৎ আগামী কাল ফের বৈঠকে বসবে ২৬টি বিরোধী দল। সেখানেই চব্বিশের লড়াইয়ের রোডম্যাপ তৈরি হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার