উন্নয়ন করতে গেলেই বাধা দেয় বিরোধীরা! কংগ্রেসকে বিঁধে বার্তা মোদির

09:56 AM Jul 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধীরা উন্নয়নমূলক কাজ করতে গেলে বাধা দেয়, এমনই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারা যখন ক্ষমতায় ছিল, সেই সময় সংকীর্ণ রাজনীতি করতে গিয়ে দেশের উন্নয়নের কথা ভুলে গিয়েছিল। সেই কারণেই বর্তমান সরকার ক্ষমতায় আসার পরে বিরোধিতা করে উন্নয়নের কাজ আটকে দিতে চাইছে তারা। একটি ভারচুয়াল অনুষ্ঠানে বিরোধীদের তোপ দেগে এই কথা বলেন মোদি (Narendra Modi)।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

রাজ্যসভার একটি অনুষ্ঠানে অংশ নিয়ে নরেন্দ্র মোদি বলেছেন, “বেশিরভাগ সময়ে সরকারের কাজে বাধা সৃষ্টি করে বিরোধীরা। কারণ তারা নিজেরা যখন ক্ষমতায় ছিল, তখন উন্নয়নমূলক কাজের সিদ্ধান্ত নিতে পারেনি। এখন আমরা সেই কাজ করতে চাইছি, তখন ফের বিরোধিতা করা হচ্ছে। দেশের মানুষ মোটেই এই ব্যাপারটি ভাল চোখে দেখছেন না।” বিরোধীদের কটাক্ষ করতে গিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর কথাও উল্লেখ করেছেন মোদি।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: বাড়ছে ড্রাগনের আগ্রাসন, চিন সীমান্তে এস-৪০০ ক্ষেপণাস্ত্র সিস্টেম বসাচ্ছে ভারত]

বিরোধীদের নিশানা করে প্রধানমন্ত্রী আরও বলেছেন, দল কখনওই দেশের ঊর্ধ্বে নয়। নির্দিষ্ট ভাবে কংগ্রেসকে (Congress) আক্রমণ করে তিনি বলেছেন, “গণতন্ত্র আছে বলেই রাজনৈতিক দলের অস্তিত্ব রয়েছে। ভারতের অধিকাংশ অ-কংগ্রেসি পার্টি সেই আদর্শই মেনে চলে।” ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের সময় বিরোধী দলগুলি সরকারের পাশে দাঁড়িয়েছিল বলে জানিয়েছেন মোদি। ভারত যখন প্রথম পরমাণু বোমা পরীক্ষা করেছিল, সেই সময়ও সরকারি নীতিকে সমর্থন করেছিল বিরোধীরা।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

প্রাক্তন সাংসদ হরমোহন সিং যাদবের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভারচুয়াল অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মোদি। দেশে জরুরি অবস্থা চলাকালীন কীভাবে সংবিধান রক্ষা করতে কংগ্রেসের বিরুদ্ধে সরব হয়েছিল নানা দলের সাংসদরা, সেই প্রসঙ্গ টেনে এনেছেন মোদি। কিন্তু বর্তমান সরকার দেশের স্বার্থকেই অগ্রাধিকার দেয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, সোমবারই ভারতের প্রথম আদিবাসী হিসাবে রাষ্ট্রপতি পদে শপথ নিয়েছেন দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। তারপরেই দেশের সকল মানুষকে একসঙ্গে নিয়ে পথ চলার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, “দলিত, অনগ্রসর শ্রেণিভুক্ত মানুষ, আদিবাসী, মহিলা-সকলের অবস্থার উন্নতি হলেই দেশ এগিয়ে যাবে।”

[আরও পড়ুন: দেশের কোভিড গ্রাফে বড়সড় স্বস্তি, অ্যাকটিভ কেস নামল দেড় লক্ষের নিচে]

Advertisement
Next