shono
Advertisement

স্ত্রীর সঙ্গে কুলভূষণকে সাক্ষাতের অনুমতি দিল পাকিস্তান

মানবিকতার খাতিরেই নাকি পাকিস্তান সরকার ভারতীয় নাগরিক কুলভূষণের সঙ্গে স্ত্রীর সাক্ষাতের অনুমতি দিয়েছে। The post স্ত্রীর সঙ্গে কুলভূষণকে সাক্ষাতের অনুমতি দিল পাকিস্তান appeared first on Sangbad Pratidin.
Posted: 08:48 PM Nov 10, 2017Updated: 12:22 PM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে গুপ্তচর সন্দেহে জেলবন্দি কুলভূষণ যাদবের ফাঁসির সাজার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল ভারত সরকার। নানা কাঠখড় পুড়িয়ে তাঁর মৃত্যুদণ্ডের শাস্তিতে স্থগিতাদেশ জারি করতে সফল হয়েছিল এ দেশ। তবে পাক মুকুল তাঁকে এখনও ছেড়ে দেয়নি। এবার সামনে এল একটি নতুন খবর। শোনা যাচ্ছে, স্ত্রীর সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়েছে কুলভূষণকে। মানবিকতার খাতিরেই নাকি পাকিস্তান সরকার ভারতীয় নাগরিক কুলভূষণের সঙ্গে স্ত্রীর সাক্ষাতের অনুমতি দিয়েছে।

Advertisement

[প্রধানমন্ত্রীর স্বপ্নের স্বচ্ছ ভারত মিশনের কড়া সমালোচনায় রাষ্ট্রসংঘ]

চরবৃত্তির অভিযোগে ভারতীয় নৌসেনার প্রাক্তন অফিসার কুলভূষণকে আটক করে পাকিস্তান। ভারতকে পুরোপুরি অন্ধকারে রেখে তাঁকে মৃত্যুদণ্ডের সাজাও শুনিয়ে দেয় পাকিস্তানের ফৌজদারি আদালত। বিষয়টি প্রকাশ্যে আসতেই তীব্র ক্ষোভ প্রকাশ করে ভারত। কুলভূষণের সঙ্গে দেখা করতে চেয়ে অতীতে আবেদনও জানানো হয়েছিল। কিন্তু, সহযোগিতার হাত বাড়ায়নি পাকিস্তান। এরপর এই ইস্যুতে পাক মুলুকের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হয় ভারত। কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ডের উপর স্থগিতাদেশ জারি করে আন্তর্জাতিক আদালত।

[৮ ঘণ্টার বদলে অফিসে কাজের সময় হোক ৬ ঘণ্টা, পরামর্শ অনিল বোকিলের]

কুলভূষণকে নানাভাবে দোষী সাব্যস্ত করার প্রয়াস করে পাকিস্তান। পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র নাফিস জাকারিয়া বলেছিলেন, ‘যাদবের কাছ থেকে পাকিস্তানে ঘটা সন্ত্রাসবাদী হামলা সম্পর্কে আমরা বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি।’ তবে ঠিক কী তথ্য পেয়েছে পাক প্রশাসন, সে ব্যাপারে কিছু জানাতে চাননি জাকারিয়া। তবে এবার স্ত্রীর সঙ্গে তাঁকে দেখা করার অনুমতি দিয়ে সুর নরমেরই ইঙ্গিত দিল পাকিস্তান।

The post স্ত্রীর সঙ্গে কুলভূষণকে সাক্ষাতের অনুমতি দিল পাকিস্তান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার