shono
Advertisement

গুজরাট উপকূলে আটক পাকিস্তানি নৌকা, উদ্ধার ৩০০ কেজি মাদক-সহ বিপুল বিস্ফোরক

আটক ১০।
Posted: 07:22 PM Dec 26, 2022Updated: 08:07 PM Dec 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশের পর এবার জলপথেও সীমান্ত লঙ্ঘন পাকিস্তানের। রবিবার গভীর রাতে গুজরাট উপকূল থেকে একটি পাকিস্তানি নৌকা আটক করা হয়। সেখান থেকে বিপুল আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক ছাড়াও প্রচুর মাদক উদ্ধার হয়। জানা গিয়েছে, পাকিস্তানি (Pakistan) নৌকাটিতে প্রায় তিনশো কোটি টাকার মাদক ছিল। এই ঘটনায় ১০ জন পাকিস্তানি নাগরিককেও আটক করে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, গুজরাট সন্ত্রাসদমন (Gujarat ATS) শাখার নির্দিষ্ট খবরের ভিত্তিতে রবিবার গভীর রাতে গুজরাট উপকূলে হানা দেয় ভারতীয় উপকূলরক্ষা বাহিনী। দেখা যায়, আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতীয় জলসীমায় ঢুকে পড়েছে একটি পাকিস্তানি বোট। ‘আল সহেলি’ নামক নৌকাটি আদপে মৎস্যজীবীদের নৌকা বলে সূত্রের খবর। সেখানে ১০ জন পাকিস্তানি নাগরিক ছিল বলে সূত্রের খবর। তদন্তের স্বার্থে তাদের ওখা এলাকায় নিয়ে যাওয়া হয়।

[আরও পড়ুন: পড়ুয়াদের ‘অ্যালার্ম ক্লক’ মন্দির-মসজিদ-গুরুদ্বারের ঘোষণা! ব্যাপারটা কী?]

ভারতীয় উপকূলরক্ষা বাহিনী সূত্রে খবর, আটক পাকিস্তানি নৌকা থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক মিলেছে। উদ্ধার হয়েছে ৪০ কেজি মাদক। যার বাজারমূল্য প্রায় ৩০০ কোটি টাকা। মনে করা হচ্ছে,পাকিস্তান থেকে মাদক ও আগ্নেয়াস্ত্র পাচার করার ছক ছিল। কিন্তু ভারতীয় উপকূলরক্ষা বাহিনীর তৎপরতায় সেই পরিকল্পনা ভেস্তে গেল। আটক ১০ জনকে জেরা করে চক্রের বিষয় জানার চেষ্টা চলছে।

 

সম্প্রতি গুজরাটের উপকূল, বন্দর থেকে প্রচুর মাদক উদ্ধার হয়েছে। মনে করা হচ্ছে পাকিস্তানি ড্রাফ মাফিয়ারা জলপথে মোদির রাজ্যে মাদক পাচার করছে। এবার সেই চেষ্টা ভেস্তে দিল উপকূলরক্ষা বাহিনী।  

[আরও পড়ুন: লালুর বিরুদ্ধে সক্রিয় সিবিআই, বন্ধ হওয়া মামলা ফের শুরু করবে কেন্দ্রীয় সংস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement