Advertisement

Petrol Diesel Price: জ্বালানি জ্বালা অব্যাহত, চলতি মাসেই ২৩ বার বাড়ল পেট্রল-ডিজেলের দাম

10:58 AM Oct 29, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় সেঞ্চুরির পরও থামছে না ডিজেল। আগের মতো ‘স্ট্রাইক রেট’ নিয়েই বেড়ে চলেছে দাম। পাল্লা দিয়ে এগোচ্ছে ডিজেলও। শুক্রবারও দেশের বিভিন্ন শহরে পেট্রল ও ডিজেলের দাম বাড়ল ২৪ থেকে ৩৮ পয়সা পর্যন্ত। এই নিয়ে পরপর তিনদিন বাড়ল জ্বালানি তেলের মূল্য (Fuel Price)।

Advertisement

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুযায়ী, শুক্রবার কলকাতায় (Kolkata) লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৯ টাকা ২ পয়সা। যা আগের দিনের থেকে ২৪ পয়সা বেশি। আর ডিজেলের দাম লিটার পিছু ১০০ টাকা ৪৯ পয়সা। যা আগের দিনের থেকে বেড়েছে ৩৫ পয়সা। রাজধানী দিল্লিতে (Delhi) এক লিটার পেট্রলের মূল্য ১০৮ টাকা ৬৪ পয়সা। পাশাপাশি ডিজেলের মূল্য লিটারপিছু ৯৭.৩৭ টাকা। এই দুটি মুল্যই বেড়েছে ৩৫ পয়সা করে।

Advertising
Advertising

ফাইল ছবি

[আরও পড়ুন: আরও ৩ বছর রিজার্ভ ব্যাংকের গভর্নর পদে থাকবেন শক্তিকান্ত দাস, সিদ্ধান্ত কেন্দ্রের]

দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে (Mumbai) শুক্রবার এক লিটার পেট্রল বিকোচ্ছে ১১৪ টাকা ৪৭ পয়সায়। মুম্বইয়ে এক লিটার ডিজেলের দাম ১০৫ টাকা ৪৯ পয়সা। আগের দিনের থেকে যা বেড়েছে যথাক্রমে ৩৫ ও ৩৭ পয়সা। চেন্নাইয়ে লিটারপ্রতি পেট্রল বিকোচ্ছে ১০৫ টাকা ৪৩ পয়সা দরে। ডিজেল বিকোচ্ছে ১০১ টাকা ৫৯ পয়সা লিটার দরে। এই মুহূর্তে পেট্রল-ডিজেলের দাম দেশের মধ্যে সবচেয়ে বেশি রাজস্থানের শ্রীগঙ্গানগরে। সেখানে লিটারপ্রতি পেট্রল পেরিয়েছে ১২০ টাকার গণ্ডি। ডিজেল পেরিয়েছে ১১২ টাকার গণ্ডি।

[আরও পড়ুন: দেরাদুনে দুর্ঘটনায় মৃত ও আহতদের পরিবারের জন্য টুইটে মোদির কাছে আর্থিক সাহায্যের আরজি বাবুলের]

এই নিয়ে চলতি সপ্তাহে ৩ বার বাড়ল জ্বালানি তেলের দাম। চলতি মাসে ২৩ বার। পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির এই পরিসংখ্যান সত্যিই চমকে দেওয়ার মতো। অথচ, সেভাবে এ নিয়ে সরকারের ভ্রূক্ষেপ তো নেইই, বিরোধীরাও সেভাবে এর প্রতিবাদ করছে না। বিরোধী শিবির এখন ব্যস্ত পেগাসাস নিয়ে। সাধারণ মানুষের জীবনে যার কোনও প্রভাব নেই।

Advertisement
Next