shono
Advertisement

‘মিথ্যে বলছেন, জন্মসূত্রে ওবিসিই নন মোদি’, প্রধানমন্ত্রীকে খোঁচা রাহুলের

'নির্লজ্জ ও ভিত্তিহীন মন্তব্য', বলছে বিজেপি।
Posted: 04:42 PM Feb 08, 2024Updated: 04:42 PM Feb 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার বাজেট অধিবেশনে (Budget Session) জবাবি ভাষণে কংগ্রেসকে নানা দিক থেকে আক্রমণ করতে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী মোদিকে। বৃহস্পতিবার ন্যায় যাত্রার মাঝেই তাঁকে তোপ দাগলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেস নেতার দাবি, জন্মসূত্রে মোদি নাকি ওবিসিই নন! আর সেই কারণেই তিনি চান না দেশে জাতিগণনা হোক। তাঁর এই দাবি উড়িয়ে দিয়েছে পদ্ম শিবির।

Advertisement

বুধবার সংসদে মোদি (PM Modi) দাবি করেছিলেন, দেশের অনগ্রসর মানুষের কথা ভাবতে বা চাকরিতে সংরক্ষণ দিতে একেবারেই রাজি ছিলেন না নেহরু। কারণ, তেমনটা হলে কাজের মান পড়ে যেতে পারে বলে আশঙ্কা ছিল দেশের প্রথম প্রধানমন্ত্রীর। প্রসঙ্গত, অতীতেও নিজেকে ওবিসি বলে দাবি করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার রাহুলকে বলতে দেখা গেল, ”প্রধানমন্ত্রী মোদি ওবিসি ক্যাটাগরিতে জন্মগ্রহণ করেননি। উনি গুজরাটের তেলি সম্প্রদায়ের অন্তর্ভুক্ত। ওই সম্প্রদায়কে ২০০০ সালে ওবিসি ক্যাটাগরিতে নিয়ে আসে বিজেপি। জন্মসূত্রে মোদি জেনারেল কাস্ট। যেহেতু ওবিসি ছিলেন না, তাই সারা জীবনই জাতিগত গণনার বিরোধিতা করেছেন তিনি।”

[আরও পড়ুন: মক্কা থেকে শোধিত হয়ে এল ইট, অবশেষে শুরু হতে চলেছে অযোধ্যার মসজিদ নির্মাণ]

রাহুলের এমন মন্তব্যের বিরোধিতা করেছেন রবিশংকর প্রসাদ। তিনি বলেছেন, ”এটাই তাহলে এখন রাহুলের লেভেল এখন? দেশের দরিদ্র শ্রেণি, তপসিলি জাতি, উপজাতি ও পিছিয়ে পড়া শ্রেণির মানুষ মোদিকে তাঁদের নেতা বলে মেনে নিয়েছেন। কংগ্রেসের ভবিষ্যৎ অন্ধকারে… রাহুল গান্ধী এই ধরনের নির্লজ্জ ও ভিত্তিহীন মন্তব্য করা থেকে বিরত থাকুন।” বিজেপির আইটি শাখার প্রধান অমিত মালব্যও দাবি করেছেন, রাহুলের দাবি সম্পূর্ণ মিথ্যা।

[আরও পড়ুন: বিজেপির শ্বেতপত্রের পালটা কংগ্রেসের কৃষ্ণপত্র, ‘কালো টিকা’ বলে খোঁচা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement