shono
Advertisement

‘রানি আর কমান্ডার নেই বলে সুযোগের সদ্ব্যবহার করছেন’, খাড়গেকে চূড়ান্ত কটাক্ষ মোদির

লোকসভায় বিনোদন কম হচ্ছিল, নাম না করে রাহুলকে খোঁচা মোদির।
Posted: 02:36 PM Feb 07, 2024Updated: 05:53 PM Feb 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার রাজ্যসভায় রাষ্ট্রপতির জবাবী ভাষণের শুরুতেই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে(Mallikarjun Kharge) নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(PM Modi)। বলে দেন, ‘রানি’ সোনিয়া গান্ধী এবং ‘কমান্ডার’ রাহুল গান্ধী রাজ্যসভায় আজ অনুপস্থিত। আর এই সুযোগকেই কাজে লাগিয়ে নিজের যাবতীয় বক্তব্য পেশ করছেন খাড়গে। রাহুল গান্ধীর অনুপস্থিতিকে খোঁচা দিতেও ছাড়লেন না মোদি।

Advertisement

এদিন নিজের ভাষণের শুরুতেই মোদি বলেন, “আগের বলা হয়নি। আমি আগের দিন খাড়গেজির কথা খুব মন দিয়ে শুনছিলাম। উনি তো সাধারণত এতকিছু বলার সুযোগ পান না। তবে এখন রানি ও কমান্ডার নেই। তাই সুযোগের সদ্ব্যবহার করছেন তিনি।” অর্থাৎ বর্তমানে খাড়গে কংগ্রেস সভাপতির আসনে থাকলেও কংগ্রেসের যাবতীয় রাশ যে এখনও সোনিয়া গান্ধী এবং তাঁর পুত্রের হাতেই, সে কথাই যেন মনে করিয়ে দিতে চাইলেন প্রধানমন্ত্রী।

এর পরই যোগ করেন, “আজ একটা গানের কথা খুব মনে পড়ছে। এয়সা মউকা ফির কাঁহা মিলেগা।” অর্থাৎ সোনিয়া এবং রাহুলের উপস্থিতিতে কংগ্রেস সভাপতি যে বলার সুযোগ পান না, সে খোঁচাই দিলেন মোদি। 

এখানেই শেষ নয়, রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রাকেও নজিরবিহীন ভাবে কটাক্ষ করেন মোদি। বলেন, “একজন তো অন্য কোথায় একটা আছে। তাই আগের দিন বিনোদন কম হচ্ছিল। তবে খাড়গেজিই সেই বিনোদনের শূন্যস্থান পূরণ করছিলেন।” এদিনও অতীতের কংগ্রেস সরকারকে একহাত নেন তিনি। বলে দেন, কংগ্রেস জমানায় ভেঙে পড়েছিল দেশের অর্থনীতি। সেখান থেকে ভারতকে টেনে বের করে এনেছে মোদি সরকার। মাত্র ১০ বছরের মধ্যেই বিশ্বের বৃহত্তম অর্থনীতির তালিকায় প্রথম পাঁচে উঠে এসেছে ভারত। প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী এবং মনমোহন সিংকে ঢাল করে হাত শিবিরকে বিঁধলেন মোদি।  

[আরও পড়ুন: রাহুলের ন্যায় যাত্রার মাঝে ফের ইন্ডিয়া জোটে ভাঙন! বিজেপিতে যোগ দিচ্ছে এই দল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement