shono
Advertisement

'আনাড়ি', গেমারদের সঙ্গে আলাপচারিতার সময়ও বিরোধীদের খোঁচা মোদির

Published By: Biswadip DeyPosted: 01:27 PM Apr 13, 2024Updated: 01:29 PM Apr 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর সপ্তাহখানেকের মধ্যেই শুরু হতে চলেছে লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। ৭ দফার নির্বাচনের প্রথম দফা ১৯ এপ্রিল। স্বাভাবিক ভাবেই প্রচারের পারদ সপ্তমে। এই পরিস্থিতিতে দেশের শীর্ষস্থানীয় গেমারদের সঙ্গে আলোচনার সময়ও প্রধানমন্ত্রী মোদিকে দেখা গেল বিরোধীদের আক্রমণ করতে। তবে নির্দিষ্ট কারও নাম না করেই তোপ দাগলেন তিনি।

Advertisement

দেশের সেরা ৭ গেমারের সঙ্গে ছিল প্রধানমন্ত্রীর (PM Modi) এই বৈঠক। সেই বৈঠকে তাঁদের সঙ্গে রীতিমতো আড্ডা দিতে দেখা গেল মোদিকে। আর তখনই উঠে এল 'নুব' শব্দটি। যার অর্থ খেলায় আনাড়ি। আর এই প্রসঙ্গেই প্রধানমন্ত্রী বলে ওঠেন, ''আমি যদি নির্বাচনের সময় ওই শব্দটা ব্যবহার করি, তাহলে সবাই ভাবতে বসবে আমি কাকে ওটা বলছি। অবশ্য আপনারা বুঝতে পারছেন কোন নির্দিষ্ট ব্যক্তিকে বোঝাতে চেয়েছি।'' প্রশ্ন উঠছে, তিনি কি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করলেন? আসলে শতাব্দীপ্রাচীন দলের প্রাক্তন সভাপতিকে মাঝে মাঝেই এভাবে আক্রমণ করতে দেখা গিয়েছে মোদিকে। তাই এখানেও তিনি রাহুলকেই নিশানা করলেন বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

[আরও পড়ুন: ৪৮ ঘন্টার মধ্যে ইজরায়েলে হামলা চালাতে পারে ইরান, ভারতীয়দের কী বার্তা বিদেশমন্ত্রকের?]

এদিকে প্রধানমন্ত্রীকে একটা নতুন নাম দিয়েছেন গেমাররা। তাঁকে 'নমো ওপি' বলে ডাকা হবে জানাচ্ছেন তাঁরা। তাঁদের বলতে শোনা গিয়েছে, ''আপনার মতো জেন জেড আমাদের সঙ্গে রয়েছেন, তাই আমরা সকলেই গেমার ট্যাগ পেয়েছি। আপনাকে আমরা লাইভস্ট্রিম চ্যাটে 'নমো ওপি' বলে ডাকব। কেননা আপনিই এই দেশের সবচেয়ে শক্তিশালী ব্যক্তি।''

এদিন গেমারদের সঙ্গে বৈঠকে নানা ধরনের শব্দও শিখে নেন মোদি। যেমন জিটিজি (গট টু গো) বা এএফকে (অ্যাওয়ে ফ্রম কিবোর্ড)। এই ধরনের শব্দ গেম চলাকালীন নিজেদের মধ্যে চ্যাট করার সময় সাধারণত ব্যবহার করেন গেমাররা। কেবল শব্দ শেখাই নয়, তাঁদের সঙ্গে ভারতে তৈরি নানা ধরনের গেম খেলাতেও মেতে উঠতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

[আরও পড়ুন: রাজনীতিতেও কঙ্গনার প্রতিপক্ষ ‘নেপো কিড’! ‘বাপ-ঠাকুরদার সম্পত্তি নাকি?’ ফুঁসছেন পদ্মপ্রার্থী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement