shono
Advertisement
PM Modi

'দেশ চালানোর শক্তি পেলাম', নীরজের মায়ের হাতে চুরমা খেয়ে আবেগপ্রবণ মোদি

প্যারিস অলিম্পিক শুরুর আগেই নীরজের মায়ের হাতে তৈরি ডাল বাটি চুরমা খাওয়ার আবদার করেছিলেন প্রধানমন্ত্রী।
Published By: Anwesha AdhikaryPosted: 10:20 PM Oct 02, 2024Updated: 10:20 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবদার করেছিলেন প্রধানমন্ত্রী স্বয়ং। তাই নিজে হাতে ডাল বাটি চুরমা রান্না করে পাঠিয়েছিলেন। সেই রান্না খেয়ে মুগ্ধ প্রধানমন্ত্রী। এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, যে নীরজ চোপড়ার মাকে চিঠি লিখে ফেললেন। দেবীপক্ষের সূচনায় সোনার ছেলের জন্মদাত্রীকে প্রধানমন্ত্রীর বার্তা, মা হলেন শক্তি আর স্নেহের প্রতীক। উল্লেখ্য, প্যারিস অলিম্পিক শুরুর আগেই নীরজের মায়ের হাতে তৈরি ডাল বাটি চুরমা খাওয়ার আবদার করেছিলেন প্রধানমন্ত্রী।

Advertisement

গত মঙ্গলবার ভার‍ত সফরে এসেছেন জামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস। তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন মোদি। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন নীরজও। সেখানে গিয়েই মোদির হাতে মায়ের তৈরি ডাল বাটি চুরমা তুলে দেন অলিম্পিকে জোড়া পদকজয়ী তারকা। সেই চুরমা খেয়ে পরের দিনই নীরজের মা সরোজ দেবীকে চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, চুরমা খেয়ে এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েছেন যে চিঠি না লিখে থাকতে পারেননি।

নবরাত্রি শুরুর ঠিক আগের দিন চুরমা খেয়ে মুগ্ধ মোদি। চিঠিতে সরোজ দেবীর কুশল কামনা করে তিনি লেখেন, "নীরজের সঙ্গে দেখা হয়েছিল। কিন্তু আমার আনন্দ অনেকখানি বেড়ে গেল যখন আপনার তৈরি সুস্বাদু চুরমা ও আমার হাতে তুলে দিল। আজ সেই চুরমা খেয়ে আমি নিজেকে আর আটকে রাখতে পারলাম না, তাই চিঠি লিখছি। খুবই আবেগপ্রবণ হয়ে পড়েছি।"

প্রধানমন্ত্রী আরও বলেন, "আপনার তৈরি খাবার যেভাবে নীরজকে দেশের জন্য পদক জেতার শক্তি দেয়, সেভাবেই আমাকেও আগামী ৯ দিন দেশ পরিচালনার শক্তি যোগাবে।" মোদি জানান, প্রত্যেক নবরাত্রিতে উপবাস করেন তিনি। সেই উপবাস শুরুর আগে নীরজের মায়ের হাতে তৈরি চুরমা খেয়ে অভিভূত। উল্লেখ্য, অলিম্পিক শুরুর আগেই প্রধানমন্ত্রী মায়ের হাতে চুরমা খাওয়ার আবদার করেছিলেন নীরজের কাছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত মঙ্গলবার ভার‍ত সফরে এসেছেন জামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস। তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন মোদি।
  • নবরাত্রি শুরুর ঠিক আগের দিন চুরমা খেয়ে মুগ্ধ মোদি।
  • অলিম্পিক শুরুর আগেই প্রধানমন্ত্রী মায়ের হাতে চুরমা খাওয়ার আবদার করেছিলেন নীরজের কাছে।
Advertisement