shono
Advertisement
Narendra Modi

'হারবেন বুঝেই মাঠ ছেড়ে পালিয়ে রাজ্যসভায়', মরুরাজ্যে মোদির নিশানায় সোনিয়া

'কংগ্রেস এবার নিজেদের আর এক নেত্রীকে বাঁচিয়ে নিল', কটাক্ষ মোদির।
Posted: 09:24 PM Apr 21, 2024Updated: 09:27 PM Apr 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'যারা নির্বাচনে জিততে পারবেন না তাঁরা ময়দান ছেড়ে পালিয়েছেন।' রাজস্থানে (Rajasthan) নির্বাচনী প্রচারে গিয়ে এই ভাষাতেই কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজস্থান থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হওয়া সোনিয়াকে দ্ব্যর্থহীন ভাষায় আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী।

Advertisement

লোকসভা নির্বাচনের প্রাক্কালে নিজের শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে রায়বরেলি আসনে এবার প্রতিদ্বন্দ্বিতা না করার ঘোষণা করেন সোনিয়া গান্ধী। এর ঠিক পর রাজস্থান থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভায় যান তিনি। সেই প্রসঙ্গই এদিন উঠে আসে মোদির ভাষণে। প্রধানমন্ত্রী প্রশ্ন তোলেন, "রাজ্যসভায় যে কংগ্রেস সাংসদরা রাজস্থানের প্রতিনিধিত্ব করছেন তাঁরা কী কখনও এই রাজ্যের সমস্যার বিষয় সংসদে তুলেছেন? কংগ্রেস দক্ষিণের এক নেতাকে এই রাজ্য থেকে সংসদে পাঠালো। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকেও এই রাজ্য থেকে রাজ্যসভায় পাঠানো হয়েছিল। আপনারা কি কখনও এই নেতাদের রাজস্থানে আসতে দেখেছেন?" এরপরই সোনিয়া গান্ধীর নাম না করে মোদি বলেন, "কংগ্রেস এবার নিজেদের আর এক নেত্রীকে বাঁচিয়ে দিল। যারা নির্বাচনে লড়তে পারেন না, নির্বাচনে জিততে পারেন না, তাঁরা লড়াইয়ের ময়দান ছেড়ে রাজস্থান থেকে রাজ্যসভায় চলে গিয়েছে।"

[আরও পড়ুন: কেজরির গ্রেপ্তারি বুমেরাং নয়তো! রাজধানীর পদ্মকাননে শঙ্কার মেঘ]

শুধু তাই নয়, রবিবার রাজস্থানের ঝালোর জেলায় নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী বলেন, "প্রথম দফার নির্বাচনে অর্ধেক রাজস্থান কংগ্রেসকে শাস্তি দিয়েছে। গোটা রাজস্থানবাসী দেশভক্ত। তাঁরা জানেন কংগ্রেস দলটা কখনও দেশকে শক্তিশালী করতে পারবে না।" হাত শিবিরকে আক্রমণ শানাতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, "২০১৪ সালের আগে ভারত যে অবস্থায় ছিল দেশবাসী এখন সেটা চায় না। কংগ্রেস পরিবারবাদ ও দুর্নীতির উইপোকা ছড়িয়ে দেশকে ফাঁকা করে দিয়েছে। আজ গোটা দেশ কংগ্রেসের উপর ক্ষুব্ধ এবং তাদেরকে পাপের শাস্তি দিচ্ছে। একটা সময় যে দল ৪০০ আসন জিতেছিল আজ তারা ৩০০ আসনে প্রার্থী দিতে অক্ষম।"

[আরও পড়ুন: দলীয় পতাকার লাঠি, চেয়ার ছুড়ে মারামারি! ইন্ডিয়া জোটের সভায় চরম বিশৃঙ্খলা, ভিডিও ভাইরাল]

প্রসঙ্গত, বর্তমানে ছয়জন কংগ্রেস সাংসদ রাজ্যসভায় রাজস্থানের প্রতিনিধিত্ব করছেন। তাঁরা হলেন, সোনিয়া গান্ধী, নীরজ ডাঙ্গি, রণদীপ সিং সুরজেওয়ালা, কেসি ভেনুগোপাল রাও, প্রমোদ তিওয়ারি এবং মুকুল ওয়াসনিক। এর মধ্যে শুধুমাত্র নীরজ ডাঙ্গি রাজস্থানের বাসিন্দা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement