Advertisement

PM Modi:’আগের সরকার কাজ করেনি’, ত্রিপুরা উন্নয়নের নতুন ‘HIRA’মডেলের প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর

06:09 PM Jan 04, 2022 |

সংবাদ প্রতিদিন ব্যুরো: ত্রিপুরার (Tripura) উন্নয়নে নতুন মডেল। সে রাজ্যে ডবল ইঞ্জিন সরকার উন্নয়নের জোয়ার এনেছে। মঙ্গলবার আগরতলা বিমানবন্দরের সরকারি অনুষ্ঠান যোগ দিয়ে এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। তবে সেই জনসভা থেকে বিরোধীদের উদ্দেশে একটি শব্দ খরচও করেননি মোদি।

Advertisement

আগরতলা বীর বিক্রম আন্তর্জাতিক বিমানবন্দরের (Agartala International Airport) ইন্টিগ্রাল টার্মিনালের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সভা থেকে তিনি বলেন, “আগের সরকারের রাজ্যের উন্নয়ন নিয়ে কোনও লক্ষ্যমাত্রা ছিল না। আমি ত্রিপুরা উন্নয়নের জন্য নতুন মডেল এনেছি।” কী সেই মডেল? প্রধানমন্ত্রীর কথায়, “উত্তর-পূর্ব ভারতের প্রবেশদ্বার হিসেবে ত্রিপুরাকে গড়ে তুলব। সেই মডেলের নাম HIRA (এইচআইআরএ)। এইচের অর্থ হাইওয়ে, আইয়ের অর্থ ইন্টারনেট, আর-এর অর্থ রেলওয়ে এবং এ-এর অর্থ বিমানবন্দর। প্রধানমন্ত্রীর কথায়, “আমরা কথা রাখছি।”

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

 

Advertising
Advertising

[আরও পড়ুন: ওমিক্রনের থেকেও সংক্রামক! উদ্বেগ বাড়িয়ে ফ্রান্সে মিলল করোনার নয়া স্ট্রেন]

এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন কেন্দ্রের অসামরিক বিমানমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব-সহ একাধিক হেভিওয়েট নেতা। সেই সভা থেকে কিষান রেলের কথাও ঘোষণা করেন প্রধানমন্ত্রী। 

 

[আরও পড়ুন: আফগান নাগরিককে জীবন্ত সমাধি, উজবেকিস্তানের সঙ্গে সীমান্ত সংঘাতে জড়াল তালিবান]

Advertisement
Next