shono
Advertisement

‘হার থেকে শিখুন, সংসদে গোঁসা করবেন না’, ৩ রাজ্য দখলের পর বিরোধীদের কটাক্ষ মোদির

নেতিবাচকদের ঝেড়ে ফেলেছেন মানুষ, মত প্রধানমন্ত্রীর।
Posted: 10:44 AM Dec 04, 2023Updated: 08:21 AM Dec 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন রাজ্যে অভাবনীয় জনমতে চাঙ্গা গেরুয়া শিবির। লোকসভার সেমিফাইনালে চোক ধাঁধানো ফলের পর এবার বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার শীতকালীন অধিবেশন শুরুর প্রথম দিনই নমো তোপ, “হার থেকে শিখুন, সংসদাে গোঁসা করবেন না।” 

Advertisement

মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড় বিধানসভা ভোটে কংগ্রেসকে কুপোকাত করেছে বিজেপি।    তার পরদিনই শুরু হয়েছে সংসদের শীতকালীন অধিবেশন (Winter Session)। তার আগেই কংগ্রেস-সহ অন্যান্য বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। নতুন সংসদ ভবনের সামনে দাঁড়িয়ে তাঁর বার্তা, এই পরাজয় থেকে শিক্ষা নেওয়া দরকার বিরোধীদের। ভোটে হেরে গেলে হতাশা তৈরি হতেই পারে। কিন্তু সেই হতাশা যেন সংসদ ভবনে প্রকাশ না পায়। প্রসঙ্গত, বাদল অধিবেশন থেকে শুরু করে সংসদের বিশেষ অধিবেশন- প্রত্যেকবারই বিরোধীদের প্রতিবাদের জেরে থমকে গিয়েছে সংসদের কাজ। সেই বিষয়ের উল্লেখ করেই কার্যত হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী। 

সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের বিশেষ অধিবেশন। এই প্রথমবার নতুন সংসদ ভবনে পূর্ণ অধিবেশন হবে। অধিবেশন শুরুর আগে টুইট করে সাফল্য কামনা করে টুইট করেন মোদি। তার পরে সংবাদমাধ্যমের সামনে এসে বলেন, দেশের উন্নতিতে আগ্রহীদের জন্য বিধানসভার ফলাফল খুবই উৎসাহ দেবে। নেতিবাচকদের একেবারে ত্যাগ করে ফেলেছেন দেশের মানুষ। 

[আরও পড়ুন: হারানো কেন্দ্র ফিরে পেতে ২১ সাংসদকে বিধানসভার টিকিট, কতটা কাজে লাগল BJP-র কৌশল?]

তার পরেই বিরোধীদের কটাক্ষ করে মোদি বলেন, “বিধানসভা নির্বাচনের ফলাফল আসলে আমারম বিরোধী বন্ধুদের জন্য সোনালি সুযোগ। আপনাদের হারের হতাশা এই অধিবেশনে দেখাবেন না। হার থেকে শিক্ষা নিয়ে যদি আগামী দিনে ইতিবাচকভাবে এগিয়ে যান, গত ৯ বছরের নেতিবাচক মানসিকতাকে ঝেড়ে ফেলতে পারেন, তাহলে দেশের মানুষও আপনাদের অন্য চোখেই দেখবে।” 

সংসদের গত অধিবেশনগুলোতে কেন্দ্রের বিরুদ্ধে একাধিকবার সুর চড়িয়েছেন বিরোধীরা। অধিকাংশ সময়ে মুলতুবি করতে হয়েছে অধিবেশন। সেই প্রসঙ্গ টেনে মোদির মত, “অধিবেশন শুরুর আগে বিরোধীদের সঙ্গে বৈঠক হয়েছে। সেখানেই সমস্ত পক্ষের কাছে সহযোগিতা চেয়েছি আমরা। মনে রাখতে হবে, এই সংসদ হল গণতন্ত্রের মন্দির।” 

[আরও পড়ুন: পর পর ১০টি গুলি, ধানবাদ জেলেই খুন কয়লামাফিয়া রাজু ঝাঁ হত্যাকাণ্ডে অভিযুক্ত আমন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement