Advertisement

কিছুক্ষণের মধ্যেই জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির, নয়া বার্তার অপেক্ষায় দেশ

08:54 AM Oct 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০০ কোটি টিকাকরণের রেকর্ডের পরই শুক্রবার সকালে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। টিকাকরণের রেকর্ডের পর প্রধানমন্ত্রী কী বার্তা দেন, জানার অপেক্ষায় দেশ। করোনা বিধিতে ছাড়, নাকি আরও কঠোর বিধিনিষেধ, প্রধানমন্ত্রী ঠিক কোন বিষয়ে বার্তা দেবেন, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

এদিন সকালে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে টুইট করে জানানো হয়েছে, সকাল ১০টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন মোদি। তবে, ঠিক কী বিষয়ে তিনি বলবেন, তার কোনও ইঙ্গিত পিএমও-র (PMO) তরফে দেওয়া হয়নি। তিনি আদৌ করোনা নিয়ে বলবেন কিনা, সেটাও স্পষ্ট নয়। তবে, টিকাকরণের রেকর্ডের পর সেটাই তাঁর বক্তব্যের মূল বিষয় হতে চলেছে বলে ধারণা বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: দীপাবলির আগে সুখবর, ৩ শতাংশ ডিএ বাড়ল কেন্দ্রীয় সরকারি কর্মীদের]

করোনা মহামারী এদেশে থাবা বসানোর পর থেকেই নিয়মিত দেশবাসীকে সতর্ক করে এসেছেন প্রধানমন্ত্রী। শুরুতে দূরত্ববিধি মেনে চলা, মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করা নিয়ে বার্তা দিয়েছেন। করোনার (Coronavirus) বিরুদ্ধে লড়াই করার মূল হাতিয়ার টিকাকরণ, একেবারে গোড়াতেই ঘোষণা করে দিয়েছিলেন নরেন্দ্র মোদি। তিনি নিজে দেশবাসীকে টিকাদানে উৎসাহ দিয়েছেন বারবার। নিয়মিত দেশবাসীকে সচেতনতা করার এই চেষ্টার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থাতেও প্রশংসিত হয়েছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: টিকাকরণে বিশ্বরেকর্ড ভারতের, মাত্র ২৭৯ দিনে ১০০ কোটি ভ্যাকসিনের গণ্ডি পেরল দেশ]

প্রসঙ্গত, গতকালই করোনার টিকাকরণে (Corona Vaccine) বিশ্বরেকর্ড গড়েছে মোদির ভারত। ১০০ কোটি টিকার ডোজ! তাও মাত্র ২৭৯ দিনে। বিশ্বের আর কোনও দেশ এত কম সময়ে এই বিপুল পরিমাণ টিকাকরণের ধারেকাছে যেতে পারেনি। যা নিঃসন্দেহে মোদি সরকারের সাফল্য হিসাবে পরিগণিত হবে। ভারতের টিকাকরণের এই রেকর্ড গতিতে স্বভাবতই উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকালই তিনি বলছেন, “ইতিহাস গড়ল ভারত। আমরা ভারতীয় বিজ্ঞানের বিজয়ের সাক্ষী থাকল। এটা ১৩০ কোটি মানুষের ইচ্ছাশক্তির জয় দেখলাম। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং তাঁদের প্রত্যেককে কৃতজ্ঞতা, যারা ভারতকে ১০০ কোটি টিকাকরণে (1 Billion Vaccination) পৌঁছাতে সাহায্য করেছে।”

Advertisement
Next