shono
Advertisement

বাংলা-তামিলনাড়ু নিয়ে ব্যস্ত, পাঞ্জাবে কংগ্রেসের প্রচারের দায়িত্ব নিতে নারাজ প্রশান্ত কিশোর!

২০২২ বিধানসভার আগে পিকে'কে পাশে পেতে মরিয়া পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। The post বাংলা-তামিলনাড়ু নিয়ে ব্যস্ত, পাঞ্জাবে কংগ্রেসের প্রচারের দায়িত্ব নিতে নারাজ প্রশান্ত কিশোর! appeared first on Sangbad Pratidin.
Posted: 01:42 PM Jun 02, 2020Updated: 01:42 PM Jun 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়, এম কে স্ট্যালিনের পর এবার ক্যাপ্টেন অমরিন্দর সিং (Capt Amarinder Singh)। ২০২২ পাঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য প্রশান্ত কিশোরের সঙ্গে চুক্তি করতে চাইছে কংগ্রেস। মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং নিজে একাধিকবার প্রশান্ত কিশোরের (Prashant Kishor) সঙ্গে এ নিয়ে আলোচনা করেছেন। যদিও ব্যস্ততার কারণ দেখিয়ে এখনও পর্যন্ত কংগ্রেসের প্রস্তাবে রাজি হননি পিকে। তিনি আপাতত ফোকাস করতে চান বাংলায় মমতা এবং তামিলনাড়ুতে স্ট্যালিনকে জেতানোর কাজে। তবে কংগ্রেস আশা ছাড়ছে না। ২০১৭ বিধানসভা নির্বাচনে এই প্রশান্ত কিশোরের হাত ধরেই পাঞ্জাবে অভাবনীয় সাফল্য পেয়েছিল হাত-শিবির। ২০২২-এও তাই ক্যাপ্টেন-পিকে জুটিতেই বাজিমাত করতে চায় তাঁরা।

Advertisement

পিকের ঘনিষ্ঠ মহলের খবর, তিনি আপাতত পাঞ্জাবে কংগ্রেসের প্রচারের দায়িত্ব নিতে চান না। কারণ, তামিলনাড়ু এবং বাংলা নিয়ে তিনি চূড়ান্ত ব্যস্ত। তাছাড়া, ২০১৭ সালের পর পাঞ্জাবের সঙ্গে প্রশান্তের কোনও সম্পর্ক নেই। গত ৩ বছরে একবারও পাঞ্জাব যাননি তিনি। কারও সঙ্গে ফোনেও কথা হয়নি। কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গেও তাঁর সম্পর্ক খুব একটা ভাল না। স্বাভাবিকভাবেই কঠিন চ্যালেঞ্জ নিতে কিছুটা ইতস্তত করছেন তৃণমূলের নির্বাচনী পরামর্শদাতা। তাঁর দপ্তরের এক আধিকারিক একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “ইতিমধ্যেই প্রশান্ত কিশোরের সঙ্গে মুখ্যমন্ত্রীর(অমরিন্দর সিংয়ের) ৫-৬ বার কথা হয়েছে। প্রশান্ত ক্যাপ্টেনকে জানিয়েছেন, তিনি কংগ্রেসের হয়ে আর কাজ করতে চান না।”

[আরও পড়ুন: ‘দ্রুত আর্থিক বৃদ্ধি পুনরুদ্ধার করবে ভারত’, ফের ‘আত্মনির্ভরতা’র আহ্বান মোদির]

ভোট-কুশলী। ভারতীয় রাজনীতিতে নতুন এই ধারণাকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছেন প্রশান্ত কিশোর। রাজনৈতিক পরামর্শদাতা হিসেবে পিকে’র সাফল্যের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে তাঁর চাহিদাও। ইতিমধ্যেই বাংলা এবং তামিলনাড়ুর মতো দুই বড় রাজ্যের ভোট রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভুমিকায় অবতীর্ণ হয়েছেন পিকে। বাংলায় ২০২১ নির্বাচনে শাসকদল তৃণমূল কংগ্রেসের এবং তামিলনাড়ুতে বিরোধীদল ডিএমকের প্রচারের কৌশল তৈরির দায়িত্ব রয়েছে প্রশান্ত কিশোরের ঘাড়ে। উপরন্তু মধ্যপ্রদেশে ২৪টি আসনের উপনির্বাচনের জন্যও কংগ্রেসের প্রচারকৌশল তৈরির দায়িত্ব পেয়েছেন পিকে। এবার তাঁকে প্রস্তাব দিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংও। যদিও এই প্রস্তাব পিকে আদৌ গ্রহণ করবেন কিনা, তা এখনও স্পষ্ট নয়। 

The post বাংলা-তামিলনাড়ু নিয়ে ব্যস্ত, পাঞ্জাবে কংগ্রেসের প্রচারের দায়িত্ব নিতে নারাজ প্রশান্ত কিশোর! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement