shono
Advertisement
Priyanka Gandhi

ভয়ংকর ভূমিধসকে স্মরণ, মালয়ালম ভাষায় ওয়ানড়ের জনতাকে খোলা চিঠি প্রিয়াঙ্কার

বিপর্যয়ের পর ভাই রাহুলের সঙ্গে ওয়ানড় গিয়েছিলেন প্রিয়াঙ্কা।
Published By: Amit Kumar DasPosted: 01:37 PM Oct 27, 2024Updated: 01:37 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা উপনির্বাচনের আগে শনিবার নিজের নির্বাচনী কেন্দ্র ওয়ানড়ের জনগণের উদ্দেশে খোলা চিঠি লিখলেন কংগ্রেসের প্রার্থী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। ইংরেজি ও মালয়ালম ভাষায় লেখা সেই চিঠিতে তিনি ওয়ানড় নিয়ে তাঁর অভিজ্ঞতা ও আশা-আকাঙ্ক্ষা ব‌্যক্ত করেছেন।

Advertisement

প্রিয়াঙ্কা তাঁর চিঠির শুরুতে ওয়ানড়ের চুরামালা এবং মুন্ডক্কাই সফরের কথা স্মরণ করেছেন। সেখানে ভূমিধসের পর তিনি ভাই ও লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর সঙ্গে বিপর্যস্ত জনতার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। প্রিয়াঙ্কা লিখেছেন, “কয়েক মাস আগে আমি আমার ভাইয়ের সঙ্গে চুরামালা এবং মুন্ডক্কাইয়ে গিয়েছিলাম। সেখানে ভূমিধসের ফলে ধ্বংসযজ্ঞ ও আপনাদের ক্ষতি দেখেছি। এমন এমন শিশুদের সঙ্গে পরিচিত হয়েছি, যারা তাদের সব ভালোবাসার মানুষকে হারিয়েছে। মায়েদের দেখেছি যাঁরা সন্তানকে হারিয়ে শোকে মুহ‌্যমান। যাদের জীবন প্রকৃতির রোষে ভেসে গিয়েছে। তবু, আপনার সঙ্গে ঘটে যাওয়া বিপর্যয়ের অন্ধকারের মধ‌্য দিয়েই আমার কাছে উজ্জ্বল হয়ে উঠেছিল, একটি সম্প্রদায় হিসাবে আপনাদের অসীম সাহস এবং দৃঢ়তা।”

গত লোকসভা নির্বাচনে রায়বরেলি ও ওয়ানড়, দুই কেন্দ্র থেকেই প্রার্থী হয়েছিলেন রাহুল গান্ধী। দু’টি কেন্দ্রেই তিনি জেতার পরে রায়বরেলি আসনটি রেখে দিয়ে ওয়ানড় ছেড়ে দেন। সেই কেন্দ্রে ১৩ নভেম্বর উপনির্বাচন। সেখানে কংগ্রেসের তরফে প্রার্থী করা হয়েছে দলের অন‌্যতম সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে। এই প্রথম তিনি কোনও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। জয়ী হলে প্রিয়াঙ্কা প্রথমবার সংসদীয় রাজনীতিতে প্রবেশ করতে চলেছেন।

প্রিয়াঙ্কা প্রবীণ সিপিআই নেতা সত্যেন মোকেরি এবং বিজেপির কোঝিকোড় পুর কাউন্সিলর নব্য হরিদাসের বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রিয়াঙ্কা এই উপনির্বাচনে তাঁকে সাংসদ হিসাবে নির্বাচিত করার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়ে ওয়ানড়ের জনগণের সঙ্গে নিবিড়ভাবে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেন, “আমি বিশ্বাস করি যে মানুষকে রক্ষা করা এবং পরিবেশের প্রতি সম্মানের সংস্কৃতি উদযাপন করা এখানে উন্নয়নের কেন্দ্রবিন্দু হওয়া উচিত।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উপনির্বাচনের আগে শনিবার ওয়ানড়ের জনগণের উদ্দেশে খোলা চিঠি লিখলেন প্রিয়াঙ্কা।
  • ইংরেজি ও মালয়ালম ভাষায় লেখা সেই চিঠিতে ওয়ানড়ে নিজের অভিজ্ঞতা ও আশা-আকাঙ্ক্ষা ব‌্যক্ত করেছেন প্রিয়াঙ্কা।
  • বিপর্যয়ের পর ভাই রাহুলের সঙ্গে ওয়ানড় গিয়েছিলেন প্রিয়াঙ্কা।
Advertisement