shono
Advertisement
Pathankot

পাঞ্জাব সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ ২ পাক জঙ্গির! জারি হাই অ্যালার্ট

কপালে বন্দুক ঠেকিয়ে গ্রামবাসীদের কাছ থেকে খাবার আদায় ২ পাক জঙ্গির।
Published By: Amit Kumar DasPosted: 12:09 PM Jun 26, 2024Updated: 12:09 PM Jun 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে সতর্ক নজর। এই পরিস্থিতিতে ভারতে নাশকতা ছড়াতে অন্যপথ ধরে ভারতে অনুপ্রবেশে করছে পাক জঙ্গিরা। এবার প্রকাশ্যে এল তেমনই তথ্য। পাঞ্জাব সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করেছে ২ সশস্ত্র জঙ্গি। এমনই তথ্য প্রকাশ্যে আসার পর সীমান্তবর্তী ২ জেলা গুরুদাসপুর ও পাঠানকোটে জারি করা হল হাই অ্যালার্ট। পুলিশের প্রাথমিক অনুমান সন্দেহজনক ওই দুই জঙ্গি পাঠানকোটের কোনও জায়গায় গা ঢাকা দিয়ে রয়েছে। তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাক সীমান্তবর্তী গ্রাম কোট বাটিয়ার এক বাসিন্দা পুলিশ কন্ট্রোলরুমে ফোন করে জানায়, মুখ ঢাকা দুই সন্দেহজনক ব্যক্তিকে সে তাঁর ফার্ম হাউসের পাশ থেকে যেতে দেখে। দু'জনের কাছেই ছিল প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র। গ্রামবাসীরাও পুলিশকে জানান, ওই দুই জঙ্গি গ্রামের এক ব্যক্তির বাড়িতে ঢুকে বাড়ির কর্তার কপালে বন্দুক ঠেকিয়ে রাতের খাবার তৈরি করতে বলে। রাতে সেই বাড়িতে খাওয়া দাওয়ার পর তারা পাঠানকোটের দিকে রওনা দেয়। ঘটনার কথা জানার পর পাঠানকোটের এসএসপি সুহেল কাসিম মির শীর্ষ আধিকারিকদের নিয়ে বৈঠক করেন। গুরুদাসপুর ও পাঠানকোট দুই জেলায় হাই অ্যালার্ট জারি করা হয়।

সংবাদমাধ্যম সূত্রের খবর, সন্দেহভাজন ওই দুই জঙ্গির খোঁজ পেতে জোর কদমে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। প্রতিটি রেলওয়ে স্টেশন, বাস স্ট্যান্ডের পাশাপাশি রাস্তাতেও শুরু হয়েছে নাকা চেকিং। গাড়ি থামিয়ে তল্লাশি চালানো হচ্ছে গুরুদাসপুর-পাঠানকোট-জম্মু ন্যাশনাল হাইওয়েতে। এই ঘটনার কথা জানানো হয়েছে দেশের সেনাবাহিনী ও বিএসএফকে। পাঠানকোটের বায়ুসেনা ঘাঁটিকেও সতর্ক করা হয়েছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা। গ্রামবাসীদের জানানো হয়েছে, কোথাও সন্দেহজনক কিছু দেখলে যেন সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেওয়া হয়। জঙ্গিরা পাঞ্জাব হয়ে জম্মু ও কাশ্মীরেও প্রবেশ করতে পারে এই আশঙ্কায় উপত্যকার পুলিশ বাহিনীকেও সতর্ক করা হয়েছে।

[আরও পড়ুন: পুত্রবধূকে শারীরিক সম্পর্কে জোর শাশুড়ির, রাজি না হওয়ায় রক্তাক্ত তরুণী!]

উল্লেখ্য, ২০১৫ সালে ঠিক একই কায়দায় পাঞ্জাব সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করে পাঠানকোট হামলা চালিয়েছিল ৩ পাক জঙ্গি। সেই সময় আইবির তরফে খবর দেওয়া হয়েছিল বামিয়ান গ্রাম হয়ে জঙ্গিরা পাঠানকোট ঢুকেছে। সেই জঙ্গি হামলায় মৃত্যু হয় এসপি র‍্যাঙ্কের এক আধিকারিক-সহ ৭ জন। এর ৬ মাস পর হামলা চলে পাঠানকোট বায়ুসেনা ঘাটিতে। এবারও তেমনই কোনও বড়সড় হামলার পরিকল্পনা করে জঙ্গিরা ভারতে ঢুকেছে বলে অনুমান জঙ্গিদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাঞ্জাব সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করেছে ২ সশস্ত্র জঙ্গি।
  • সীমান্তবর্তী ২ জেলা গুরুদাসপুর ও পাঠানকোটে জারি করা হল হাই অ্যালার্ট।
  • পুলিশের অনুমান সন্দেহজনক ওই দুই জঙ্গি পাঠানকোটের কোনও জায়গায় গা ঢাকা দিয়ে রয়েছে।
Advertisement