shono
Advertisement

‘মাথা কেটে দিলেও RSS-এর দপ্তরে যাব না’, মন্তব্য রাহুলের

পাঞ্জাবে ভারত জোড়ো যাত্রা পৌঁছনোর পর ক্ষোভ উগরে দিলেন কংগ্রেস নেতা।
Posted: 07:24 PM Jan 17, 2023Updated: 07:24 PM Jan 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভাই’ বরুণ গান্ধীর সঙ্গে দেখা হলে তাঁকে আলিঙ্গন করতে কোনও সমস্যা নেই রাহুল গান্ধীর। কিন্তু গেরুয়া শিবিরে যোগ দেওয়া বরুণের মতাদর্শকে তিনি কোনও দিনই গ্রহণ করতে পারবেন না বলে জানিয়ে দিলেন কংগ্রেস নেতা। সেই সঙ্গে জানিয়ে দিলেন, তাঁর মাথা কেটে ফেললেও তিনি আরএসএসের দপ্তরে যাবেন না। ভারত জোড়ো যাত্রা পৌঁছেছে পাঞ্জাবে। সেখানেই মঙ্গলবার এমন মন্তব্য করলেন রাহুল।

Advertisement

সম্পর্কে তাঁরা তুতো ভাই হলেও রাজনৈতিক ময়দানে প্রতিদ্বন্দ্বী। এই অবস্থায় বরুণকে (Varun Gandhi) কি দেখা যাবে রাহুলের (Rahul Gandhi) সঙ্গে ভারত জোড়ো যাত্রায় হাঁটতে? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে কংগ্রেস নেতা বলেন, ”বরুণ গান্ধী বিজেপির সমর্থক। তাই ও এখানে হাঁটতে এলে ওর পক্ষে সেটা সমস্যাই সৃষ্টি করবে।আমার মতাদর্শ ওর মতাদর্শের সঙ্গে মেলে না। আমি কোনওদিন আরএসএসের দপ্তরে যেতে পারব না। তার আগে আমার মাথা কেটে দিতে হবে। আমার পরিবারের একটা নির্দিষ্ট মতাদর্শ রয়েছে। বরুণ অন্য একটি আদর্শকে গ্রহণ করেছেন। সেই আদর্শকে আবার আমি গ্রহণ করতে পারি না। তবে ওর সঙ্গে দেখা হলে আমি ওকে জড়িয়ে ধরব। কিন্তু ওর মতাদর্শটা মানতে পারব না।”

[আরও পড়ুন: নাড্ডার নেতৃত্বেই ২০২৪ লোকসভার লড়াই! বাড়ল বিজেপি সভাপতির কার্যকালের মেয়াদ]

পাশাপাশি বিজেপির প্রতি ক্ষোভও উগরে দেন রাহুল। তাঁর দাবি, এবার নির্বাচনে বিজেপি বড়সড় ধাক্কা খাবে। বেকারত্ব, আর্থিক দুরবস্থা থেকে মূল্যবৃদ্ধি- নানা কারণে মানুষ গেরুয়া শিবিরের উপরে ক্ষিপ্ত বলেই দাবি করেন কংগ্রেস নেতা। সেই সংবাদমাধ্যমকেও কাঠগড়ায় তুলে রাহুলের দাবি, ঘৃণা ছড়াচ্ছে সংবাদমাধ্যম। তাঁর কথায়, ”সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করা হচ্ছে, চাপ দেওয়া হচ্ছে। রিপোর্টারদের দোষ নেই। তাঁরা সেটাই করতে বাধ্য হচ্ছেন, যেটা মালিকপক্ষ চাইছে।”

[আরও পড়ুন: কাশ্মীরে সন্ত্রাস দমনে বিরাট সাফল্য নিরাপত্তা বাহিনীর, খতম দুই লস্কর জঙ্গি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement