shono
Advertisement

বিহারে ঐক্যবদ্ধ ‘ইন্ডিয়া’, ন্যায় যাত্রায় রাহুলের চালকের ভূমিকায় তেজস্বী

রাহুল গান্ধী আর তেজস্বী যাদবের এই ছবি বিরোধী শিবিরকে খানিক স্বস্তি দেবে।
Posted: 12:15 PM Feb 16, 2024Updated: 02:12 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা, পাঞ্জাব, কাশ্মীরে ইতিমধ্যেই ধাক্কা খেয়েছে ইন্ডিয়া জোট। এই তিন রাজ্যেই সম্ভবত স্থানীয় বড় দলগুলির সঙ্গে জোট হচ্ছে না কংগ্রেসের (Congress)। তবে ইন্ডিয়া জোটের সবচেয়ে বড় ধাক্কাটা সম্ভবত এসেছে বিহার থেকে। সেরাজ্যে ‘ইন্ডিয়া’ ছেড়ে বিজেপির হাত ধরেছেন বিরোধী জোটের অন্যতম সূত্রধর নীতীশ কুমার। সেই বিহারেই এবার ঐক্যের ছবি দেখাল বিরোধীরা।

Advertisement

নীতীশ কুমার বিজেপির হাত ধরার পর বিহারে ইন্ডিয়া (INDIA) জোটের চালিকা শক্তি তেজস্বী যাদব। সেই তেজস্বীকে এবার দেখা গেল রাহুল গান্ধীর চালকের ভূমিকায়। ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে এই মুহূর্তে বিহারে রাহুল। শুক্রবার সকালে বিহারের সাসারামে রোড শো করেছেন তিনি। সেখানেই তাঁর গাড়িতে চালকের আসনে দেখা গেল তেজস্বীকে (Tejaswi Yadav)। রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী এর পর রাহুল গান্ধীর সঙ্গে যৌথভাবে জনসভাও করবেন।

[আরও পড়ুন: সন্দেশখালির অশান্তির মাঝেও নদীবক্ষে প্রেম দিবস পালন নুসরতের! তোপ বিজেপির]

রাহুল (Rahul Gandhi) যখন মণিপুর থেকে যাত্রা শুরু করলেন তখনও বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন নীতীশ কুমার। তেজস্বী ছিলেন উপমুখ্যমন্ত্রী। পরিকল্পনা ছিল, যাত্রা বিহারে প্রবেশ করার পর বিরোধী ঐক্য এবং ইন্ডিয়া জোটের শক্তি দুটোই দেখানো যাবে। কিন্তু রাহুলের যাত্রা বিহারে প্রবেশের আগেই নীতীশ কুমার শিবির বদলে ফেলেছেন। ফলে ইন্ডিয়ার শক্তি কমেছে অনেকটাই। কিন্তু তাতে ঐক্যে কমতি হয়নি। কংগ্রেস বলছে, নীতীশ (Nitish Kumar) শিবির ত্যাগের পর আরজেডি-কংগ্রেসের ঐক্য আরও জোরালো হয়েছে।

[আরও পড়ুন: মিমির ইস্তফা: শতাব্দী, জুনের সঙ্গে তুলনা করেও মমতার কোর্টে বল ঠেললেন কুণাল]

বস্তুত রাজ্যে রাজ্যে যখন আসন বাটোয়ারা নিয়ে কংগ্রেসের সঙ্গে শরিকদের অশান্তির খবর সামনে আসছে, তখন রাহুল গান্ধী আর তেজস্বী যাদবের এই ছবি বিরোধী শিবিরকে খানিক স্বস্তি দেবে। উল্লেখ্য, নীতীশ কুমার বিরোধী জোটে থাকাকালীন আসনরফাও চূড়ান্ত হয়ে গিয়েছিল। তিনি চলে যাওয়ায় নতুন করে আসন রফা করতে হবে ইন্ডিয়া শিবিরকে। তবে, তাতে বিশেষ অসুবিধা হওয়ার কথা নয় বলে দাবি করছে আরজেডি এবং কংগ্রেস দুই শিবিরই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement