shono
Advertisement

‘ক্ষমা চাইব না’, মোদি পদবি মামলায় সুপ্রিম কোর্টে হলফনামা রাহুল গান্ধীর

জনপ্রতিনিধি আইনের অপব্যবহার হয়েছে, দাবি রাহুল গান্ধীর।
Posted: 07:16 PM Aug 02, 2023Updated: 07:16 PM Aug 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি পদবি মামলায় (Modi Surname Case) ক্ষমা চাইবেন না, সাফ জানিয়ে দিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। বুধবার সুপ্রিম কোর্টে (Supreme Court) কংগ্রেস নেতা বলেন, প্রথম থেকেই মোদি পদবি নিয়ে মন্তব্য করার জেরে তাঁর মধ্যে অপরাধবোধ নেই। এই মামলায় আদালত তাঁকে যে শাস্তি দিয়েছে সেটাও অপরাধের তুলনায় অনেক বেশি মাত্রার। শীর্ষ আদালতে রাহুলের সাফ মন্তব্য, এই বক্তব্যের জন্য যদি ক্ষমা চাওয়ারই হতো তাহলে আগেই সেটা করতেন। প্রসঙ্গত, কর্ণাটকের সভায় মোদি পদবিধারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তৎকালীন সাংসদ রাহুল। এই মন্তব্যের জেরে তাঁর সাংসদ পদ খারিজ হয়ে যায়।

Advertisement

আগামী ৪ আগস্ট মোদি পদবি মামলায় শুনানি হবে শীর্ষ আদালতে। তার আগেই ৬৯ পাতার এফিডেভিট জমা দেন প্রাক্তন সাংসদ। তিনি বলেন, জনপ্রতিনিধি আইনের অপব্যবহার করে তাঁকে বিপাকে ফেলার চেষ্টা চলছে। এহেন আচরণ আসলে বিচারবিভাগ ও বিচারের কার্যপদ্ধতিকেই অবমাননা করে। তাই এই মামলা চালিয়ে যাওয়াই উচিত নয় সুপ্রিম কোর্টের।

[আরও পড়ুন: সিঙ্গাপুর থেকে কলকাতা ফেরার পথে বিপত্তি, হাওড়ায় নদীর চড়ে আটকে গেল পণ্যবাহী জাহাজ]

সেই সঙ্গে প্রাক্তন কংগ্রেস সাংসদ স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, মোদি পদবি নিয়ে তিনি যা মন্তব্য করেছেন তা নিয়ে ক্ষমা চাইবেন না। কারণ তিনি মনে করেন না যে এই মন্তব্য করে তিনি কোনও ভুল করেছেন। প্রাক্তন কংগ্রেস সাংসদের মতে, যদি এই মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ারই হতো তাহলে অনেক আগেই সেটা করে ফেলতেন। শীর্ষ আদালতকে বলেছেন, নিজেকে দোষী মনে করেন না রাহুল।

প্রসঙ্গত, মোদি পদবি সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার জেরে রাহুল গান্ধীকে দুই বছরের কারাদণ্ড দেয় গুজরাটের সেশনস কোর্ট। তার জেরেই সাংসদ পদ খোয়ান তিনি। বর্তমানে মামলাটি সুপ্রিম কোর্টে বিচারাধীন রয়েছে। প্রথম শুনানির পরে অবশ্য রাহুলের শাস্তি বাতিল বা স্থগিতাদেশ কোনওটাই করেনি শীর্ষ আদালত। দ্বিতীয় শুনানির আগেই আদালতে রাহুল সাফ জানালেন, তিনি কোনওমতেই ক্ষমা চাইবেন না।

[আরও পড়ুন: শুভেন্দু সভাপতি, বিরোধী দলনেতা শংকর! বাংলায় নয়া ফর্মুলার ভাবনা কেন্দ্রীয় বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement