shono
Advertisement

ভারত জোড়ো যাত্রায় রাহুলের পাশে ‘অন্য’রাহুল! ব্যাপারটা কী?

মঙ্গলবারই যাত্রা প্রবেশ করেছে উত্তরপ্রদেশে।
Posted: 08:06 PM Jan 05, 2023Updated: 08:08 PM Jan 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত জোড়ো যাত্রায় (Bharat Jodo Yatra) রাহুল গান্ধীর (Rahul Gandhi) পাশে ‘রাহুল’! এমনই দৃশ্য দেখা গেল উত্তরপ্রদেশে। মঙ্গলবারই যোগীরাজ্যে প্রবেশ করেছেন রাহুলরা। যাত্রা রাজ্যের বাগপাতে পৌঁছতেই তাতে যোগ দেন ফয়সল চৌধুরী। মীরাটের ওই কংগ্রেস কর্মীর ‘লুক’ অনেকটাই কংগ্রেসের প্রাক্তন সভাপতির মতো। স্বাভাবিক ভাবেই চর্চায় ফয়সলও।

Advertisement

রাহুলের মতোই টিশার্ট, একমুখ দাড়িগোঁফের ফয়সলকে একধাক্কায় দেখলে রাহুলের সঙ্গে ফারাক করাই মুশকিল। যাত্রায় যোগ দিয়ে তিনি বলেন, ”এটা সদর্থক বার্তা দেবে। ঘৃণা, কৃষক সমস্যা ও বেকারত্বের মতো ইস্যুর বিরুদ্ধে আমরা আওয়াজ তুলব।”

[আরও পড়ুন: বাড়ির একমাত্র রোজগেরে ছিলেন অঞ্জলি, দিল্লির তরুণীর মৃত্যুতে অকূল পাথারে পরিবার]

ভারত জোড়ো যাত্রা কি রাহুল গান্ধী আলাদা মাইলেজ দিচ্ছে? নতুন বছরে জাতীয় রাজনীতিতে তেমন ইঙ্গিত স্পষ্ট। কংগ্রেসের বর্ষীয়ান নেতা কমল নাথ ফের আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election) বিরোধীদের প্রধানমন্ত্রীর মুখ হিসাবে ভাসিয়ে দিয়েছেন রাহুল গান্ধীর নাম। রাহুল নিজেও বলেন, দেশজুড়ে বিজেপি বিরোধী চোরাস্রোত তৈরি হয়েছে। এরপর রাহুলের প্রধানমন্ত্রিত্বের দাবিকে সমর্থন করে কংগ্রেসকে অক্সিজেন দিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও।

ভারত জোড়ো যাত্রা কংগ্রেসের (Congress) উচ্চাকাঙ্ক্ষী কর্মসূচি। ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল এই যাত্রা। ১০০ দিন পেরিয়ে গিয়েছে এই যাত্রা। তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু করে কেরল, কর্ণাটক, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও রাজস্থান, হরিয়ানা, দিল্লিতে এখনও পর্যন্ত এই পদযাত্রা করেছে কংগ্রেস। সাময়িক বিরতির পর তা প্রবেশ করেছে উত্তরপ্রদেশে।

এদিকে উত্তরপ্রদেশে কংগ্রেসের যাত্রা ঢোকা মাত্র শুভকামনা জানিয়ে চিঠি লেখেন অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস। যাত্রার সাফল্য কামনা ছাড়াও ‘ভারতের একতা’র মতো ‘মহৎ উদ্দেশ্যে’ যাত্রা করায় কংগ্রেস শীর্ষ নেতার ভূয়ষী প্রশংসা করেন তিনি। একই ভাবে প্রশংসার সুর শোনা গিয়েছে মন্দির ট্রাস্টের সভাপতির মুখেও।

[আরও পড়ুন: ২৫ বছরের মধ্যেই ২০ ট্রিলিয়ন ডলারের অর্থনীতি হবে ভারত! দাবি প্রধানমন্ত্রীর আর্থিক উপদেষ্টার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement